বান্দরবানব্রেকিং

বান্দরবানে পাহাড় ধসে শিশু’সহ ৬ জনের মৃত্যু

বান্দরবানে টানা বর্ষণে পাহাড় ধসে শিশু’সহ ৬ জনের মৃত্যু হয়েছে। এসময় আহত আরো ৫ জন’কে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে অব্যাহত বর্ষণে বাজালিয়ায় সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবান-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। মঙ্গলবার ভোর’রাতে এ ঘটনা ঘটে।

প্রশাসন ও দমকল বাহিনী জানায়, বঙ্গপসাগরে নি¤œচাপের প্রভাবে গত’রোববার থেকে বান্দরবানে টানা ভারী বর্ষণ অব্যাহত রয়েছে। অবিরাম বর্ষণে পাহাড় ধসে বান্দরবানের লেমুঝিড়ি ভিতরপাড়ায় একি পরিবারের ৩ শিশু, আগা পাড়ায় মা-মেয়ে ২ জন এবং কালাঘাটায় ১ কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন-লেমুঝিড়ির বাসিন্দার সমুন বড়–য়ার তিন সন্তান শুভ বড়–য়া (৮), মিতু বড়–য়া (৬), লতা বড়–য়া (৪), আগা পাড়ায় মা কামরুন নাহার (২৭), মেয়ে সুখিয়া আক্তার (৮) এবং কালাঘাটায় কলেজ ছাত্র রেবা ত্রিপুরা (১৮)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দমকল বাহিনীর সহকারী স্টেশন অফিসার স্বপন কুমার ঘোষ জানান, পৃথক তিনটি স্থান থেকে পাহাড় ধসে নিহত ৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত ৫ জনকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে অব্যাহত ভারী বর্ষণে বান্দরবান-চট্টগ্রাম সড়কের বাজালিয়া, রাঙামাটি সড়কের পুলপাড়া বেইলী ব্রীজ তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। পাহাড় ধসে রুমা উপজেলার সঙ্গেও সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে দুদিন ধরে। অপরদিকে অবিরাম বর্ষণে বান্দরবানে কয়েক সহ¯্রাধিক ঘরবাড়ি বন্যার পানিতে তলিয়ে গেছে। দূর্গত এলাকার মানুষেরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খোলা আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button