বান্দরবান

বান্দরবানে তক্ষক ব্যবসায়ী আটক

ইয়াছিনুল হাকিম চৌধুরী, বান্দরবান ॥
বান্দরবানে তক্ষকসহ ব্যবসায়ী নেপুন ¤্রাে’কে আটক করেছে বান্দরবান বন বিভাগের তারাছা রেঞ্জ ও বন বিভাগের বিশেষ টহল দল। মঙ্গলবার বিকালে বান্দরবান সেনা জোনের সহযোগিতায় পাল্পউড প্লান্টেশন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহামুদুল হাসানের নির্দেশে তারাছা রেঞ্জ কর্মকর্তা এস এম এনামুল হকের নেতৃত্বে বান্দরবানের বালাঘাটা বাজার এলাকায় মোটর সাইকেল যোগে পাচারের সময় ৮.২ইঞ্চি আকারের একটি তক্ষক সহ নেপুন ম্রো’কে আটক করে।

এবিষয়ে তারাছা রেঞ্জ কর্মকর্তা এস এম এনামুল হক বাদী হয়ে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ২০১২ অনুসারে বন আদালতে একটি মামলা দায়ের করে তক্ষক ব্যবসায়ী নেপুন ¤্রাে’কে আদালতের সোপর্দ করলে বিজ্ঞ আদালত উক্ত তক্ষক ব্যবসায়ীকে জেল হাজতে প্রেরণ করেন। তক্ষকটি বর্তমানে বন বিভাগের হেফাজতে আছে।

এবিষয়ে পাল্পউড প্লান্টেশন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান জানান, বাংলাদেশ সেনাবাহিনীর বান্দরবান জোন এবং জেলা পুলিশ বান্দরবানের সহযোগিতায় আমরা যৌথ অভিযান পরিচালনা করে থাকি। যে কোন ধরনের বন অপরাধ দমনে এবং বন্যপ্রাণী পাচার রোধে বনবিভাগ সর্বদা সচেষ্ট আছে, ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button