নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / বান্দরবানে চার দিনব্যাপী আয়কর মেলা শুরু
parbatyachattagram

বান্দরবানে চার দিনব্যাপী আয়কর মেলা শুরু

‘আয় করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি’এই শ্লোগানকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে আয়কর মেলা। শনিবার সকালে চট্টগ্রাম কর অঞ্চল-২ এর আয়োজনে বান্দরবান সদর উপজেলা পরিষদের হলরুমে ফিতা কেটে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম কর অঞ্চল-২ এর অতিরিক্ত কর কমিশনার শামিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সিংইয়ং ¤্রাে, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার অমল কান্তি দাশসহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বান্দরবানে কর মেলার আয়োজন করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করে এবং বলেন, বান্দরবানে দিন দিন করদাতার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং সরকার এই পার্বত্য জেলা বান্দরবান থেকে প্রচুর আয়কর পাচ্ছে ,আর তাই করের একটি কার্যালয় বান্দরবানে স্থাপন করা হলে করদাতাদের কর প্রদান ও অন্যান্য সেবা গ্রহণ আনেকটাই সহজ হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে সব কিছুই সহজ হয়ে গিয়েছে। এখন হাতের মুঠোয় সরকারের সব সেবা অপেক্ষা করছে। এসময় তিনি আরো বলেন, এখন আর অফিস অফিস ঘুরে সেবা বা তথ্য নিতে হয় না। নিজের হাতে একটি কম্পিউটার বা ভালো মানের মোবাইল ফোন থাকলেই বিশ্বের সব তথ্য পাওয়া যায়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,কর দাতার সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে আর সেই সাথে সাথে সরকার ও করের অর্থ দিয়ে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড রাস্তাঘাট,হাসপাতাল,মন্দির-মসজিদ,শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখেছে। এসময় অনুষ্ঠানে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সবাইকে কর সর্ম্পকে ভালোভাবে জেনে তাদের রির্টান দাখিল করা ও কোন তথ্য গোপন না রেখে সবকিছু ফরমে প্রকাশ করার জন্য অনুরোধ জানান।

চট্টগ্রাম কর অঞ্চল-২ এর সূত্রে জানা যায়, গত বছর এই করমেলার মাধ্যমে বান্দরবানে ৪০০ জনের ও বেশি গ্রাহক তাদের রির্টান দাখিল ও অন্যান্য সেবা গ্রহণ করেছে এবং এই কর মেলা আয়োজনের মধ্য দিয়ে করের বিভিন্ন নিয়ম কানুনু সর্ম্পকে অবহিত হচ্ছে সাধারণ জনসাধারণ। চার দিনব্যাপী এই মেলা সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে প্রতিদিন বিকাল ৫টা পর্যন্ত আর ১৯ নভেম্বর এই মেলার সমাপ্তি হবে।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি

খাগড়াছড়ির দীঘিনালায় টিসিবি’র ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রয় শুরু করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সদরে …

Leave a Reply