বান্দরবান

বান্দরবানে কদুখোলায় বন্য হাতির মৃত্যু

বান্দরবানের কদুখোলায় একটি বন্য হাতির মৃত্যু হয়েছে। পাহাড়ের চূড়া থেকে পড়ে গিয়ে কয়েকদিন আগে হাতিটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বন বিভাগ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলা সূয়ালক ইউনিয়নের কদুখোলা এলাকায় সেনাবাহিনীর ফায়ারিং প্রশিক্ষণ রেঞ্জের অভ্যন্তরে একটি বন্য হাতির মৃত্যু হয়েছে। খবর পেয়ে বনবিভাগ, পুলিশ, স্বাস্থ্য বিভাগের ৫ সদস্যের একটি টিম ঘটনাস্থল পরিদর্শণ করেছে। মাটিতে পড়ে থাকা মৃত বন্য হাতিটির একপাশের শরীর দেখে ধারণা হচ্ছে পাহাড়ের চূড়া থেকে পা পিছলে পড়ে গিয়ে বন্য হাতিটি মারাগেছে। কদুখোলা ৩ নং ওয়ার্ডের ইউপি মেম্বার আব্বাস আলী ও সাবেক মেম্বার মোহাম্মদ আলম বলেন, সেনাবাহিনীর ফায়ারিং রেঞ্জ এলাকায় একটি বন্য হাতি মারাগেছে। দূর্গন্ধ ছড়ানোর পর স্থানীয় লোকজনেরা ঘটনাস্থলে গিয়ে মৃত বন্য হাতিটি দেখতে পায়। পরে বিষয়টি সেনাবাহিনীসহ বনবিভাগের লোকজনদের জানালে বৃহস্পতিবার একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে যান। তবে পাহাড় থেকে পড়ে গিয়ে নাকি গোলার আঘাতে মারাগেছে সেটি বলতে পারবো না।

সেনাবাহিনীর ৬৯ রিজিয়নের কর্মকর্তা জিএসটু ফায়ারিং রেঞ্জের অভ্যন্তরে বন্য হাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বনবিভাগের সদর উপজেলা রেঞ্জ কর্মকর্তা ব্রজগোপাল রাজবংশী জানান, মৃত বন্য হাতিটির একটি পাশ দেখে মনে হচ্ছে পাহাড়ের চূড়া থেকে পড়ে হাতিটির মৃত্যু হয়েছে। তবে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা তদন্ত রিপোর্ট দেয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ নিশ্চিত হওয়া যাবে। বন্য হাতিটি এখনো সেখানেই আছে। মৃত হাতি থেকে দূর্গন্ধ ছড়াচ্ছে। উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button