করোনাভাইরাস আপডেটবান্দরবানব্রেকিংলিড

বান্দরবানে কঠোর অবস্থানে প্রশাসন-সেনাবাহিনী

করোনা পরিস্থিতি মোকাবেলায় বান্দরবানে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন-আইনশৃঙ্খলা বাহিনী। রোববার থেকে অঘোষিত লকডাউন করে করোনা সনাক্ত অঞ্চল চট্টগ্রামের বাজালিয়া, পুরানগর’সহ আশপাশের এলাকার ব্যবসায়ীদের পণ্য নিয়ে বান্দরবানে আনাগোনা সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে প্রশাসন। সদরের প্রবেশমুখে হলুদিয়া প্রশাসনের নির্বাহী মেজিষ্ট্রেটের সমন্বয়ে ভ্রাম্যমান চেকপোষ্ট বসিয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। শহরের অভ্যন্তরেও মানুষ’কে ঘরবন্দি রাখতে সেনাবাহিনী এবং পুলিশ মোড়ে মোড়ে অবস্থান নিয়ে কঠোর ভূমিকা রাখছে। জনসমাগম ঠেকাতে নজরদারী বাড়ানো হয়েছে অলিগলি গুলোতেও। এদিকে সাপ্তাহিক হাট বাজার বন্ধ করা হয়েছে। তারপরও সবজি বাজারে জনগনের ভীড় এড়াতে সেনাবাহিনী মাইকিং করে জনগণকে নিরাপদ দুরত্ব বজায় রেখে কেনাকাটা করা এবং লোকজনকে অযথা ঘোরাঘোরি না করারও আহবান জানাচ্ছে।
এদিকে রোববার সকালে বান্দরববানে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এবং স্থানীয় বিভিন্ন সংগঠন ও ব্যক্তির অর্থনৈতিক সহযোগীতায় জেলার সাতটি উপজেলার ৩৩টি ইউনিয়ন এবং ২টি পৌরসভার নি¤œআয়ের হতদরিদ্র মানুষের জন্য ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রি বন্টন করা হয়েছে। পার্বত্য মন্ত্রী উপস্থিত হয়ে উপজেলার এবং পৌরসভার দায়িত্বপ্রাপ্ত হাতে খাদ্য সামগ্রি গুলো গাড়ীতে করে হস্থান্তর করেন। এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আক্তার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, পৌরসভার মেয়র মো: ইসলাম বেবী’সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আতঙ্কের কিছু নেই। সচেতনতায় পারে করোনা মহামারী রুখতে। আমরা সকলে সম্মলিতভাবে সচেতন হয়ে পরিস্থিতি মোকাবেলায় সরকারকে সহযোগীতা করলে করোনা থেকে মুক্তি পাবে দেশ। সামাজিক, শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে চলতে হবে। প্রতিটি ইউনিয়নে ২শ প্যাকেট করে জেলার ৩৩টি ইউনিয়নে এবং দুটি পৌরসভায় ৯শ প্যাকেট করে খাদ্য সামগ্রি দেয়া হয়েছে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন, অন্যদের নিরাপদে রাখুন। সাহায্য সহযোগীতা আপনার ঘরে ঘরে পৌছে দিবে সরকার। সরকারের কাছে পর্যাপ্ত খাদ্য সামগ্রি মওজুদ রয়েছে।
জেলা প্রশাসক মো: দাউদুল ইসলাম বলেন, লকডাউন ঘোষণা করা হয়নি। কিন্তু অঘোষিত লকডাউন ব্যবস্থা চলমান বান্দরবান জেলায়। অপ্রয়োজনীয় কোনো যানবাহন এবং ব্যক্তিকে বান্দরবানে প্রবেশ করতে দেওয়া হচ্ছেনা। রাস্তায় লোকসমাগম ঠেকাতে প্রশাসন, সেনাবাহিনী এবং পুলিশ সমন্বয় করে কঠোর ভূমিকা রাখছে। আইন অমান্য কারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাও নেয়া হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button