নীড় পাতা / করোনাভাইরাস আপডেট / বান্দরবানেও মাঠে নেমেছে সেনাবাহিনী, দোকানপাট বন্ধ
parbatyachattagram

করোনা পরিস্থিতি মোকাবিলায়

বান্দরবানেও মাঠে নেমেছে সেনাবাহিনী, দোকানপাট বন্ধ

নভেল করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় পার্বত্য বান্দরবানেও মাঠে নেমেছে সেনাবাহিনী। সেনাবাহিনীর ৫টি পেট্রোল টিম নভেল করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় জেলা শহরে কাজ করছে। দোকানপাট বন্ধ করতে মাইকিং, পোস্টার লাগিয়ে জনসচেতনা তৈরি করছেন। সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং জরুরি প্রয়োজন ছাড়া লোকজনকে ঘর থেকে বাহির না হতে সচেতনতামূলক মাইকিং করা করছে।

বান্দরবান ৬৯ সেনা রিজিয়নের কর্মকর্তা মেজর ইফতেখার জানিয়েছেন, জেলা সদর এলাকায় ৫টি সেনা পেট্রোল টীম সার্বক্ষণিক টহলে রয়েছে। এছাড়া বিভিন্ন এলাকার সেনা ক্যাম্পের সদস্যরাও জনসমাগম না করতে মাইকিং এবং পোস্টার লাগিয়ে স্থানীয়দের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছে। এদিকে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেনাবাহিনী, পুলিশ, আইন-শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসনের কর্তাব্যক্তিদের মধ্যে একটি সমন্বয় সভা হয়েছে। সেখানে কয়েকটি সিদ্ধান্তের কথা জানান সেনা রিজিয়নের এই কর্মকর্তা।

সভায় নেয়া সিদ্ধান্তগুলো হচ্ছে, দোকান বন্ধ রাখা, কোথাও জটলা তৈরি না করতে দেয়া, নিত্যপ্রয়োজনী কাঁচাবাজার সীমিত রাখা, সাপ্তাহিক বাজারে জরুরি প্রয়োজন ছাড়া একাধিক ব্যক্তিকে বাজারে আসতে না দেয়া। এসব সিদ্ধান্ত কার্যকর করতে স্থানীয় প্রশাসনকে সেনা সদস্যরা সহযোগিতা দেওয়ার কথা জানান।

এদিকে সিভিল সার্জন ডা. অংসুই প্রæ মারমা জানান, মহামারী করোনাভাইরাস ঠেকাতে চিকিৎসক ও নার্সদের পিপিই (ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম) পর্যাপ্ত রাখা হয়েছে। তবে করোনাভাইরাস রোগ শনাক্তে যে কীটের প্রয়োজন সেগুলো এখনো হাসপাতালে নেই। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

বিপাকে পড়া মানুষের টিসিবি পণ্য সংগ্রহে ভিড়

পার্বত্য জেলা রাঙামাটিতে নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) প্রভাবে বিপাকে পড়া মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের …

Leave a Reply