ব্রেকিংরাঙামাটিলিড

বাজার তদারকিতে নিজেই মাঠে নামলেন রাঙামাটির জেলা প্রশাসক

শুভ্র মিশু

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রথম রোজায় বাজার তদারকিতে মাঠে নেমেছে রাঙামাটির জেলা প্রশাসক।

বুধবার সকাল ১০টায় শহরের তবলছড়ি বাজার থেকে শুরু করে রিজার্ভ বাজার, বনরূপা, ভেদভেদী বাজারে দ্রব্যমূল্যর দাম ও সার্বিক পরিস্থিতি তদারকি করেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

শহরের বিভিন্ন বাজার ঘুরে তিনি সাংবাদিকদের বলেন, শহরজুরে যারাই ঘর থেকে নানা কাজে বের হয়েছেন, তাদের প্রায় সবার মুখে আমি মাস্ক দেখতে পেয়েছি। দ্রব্যমূল্যের দাম স্বাভাবিক রয়েছে, দোকানগুলোতে মূল্য তালিকা টানানো রয়েছে। তবে কয়েকটি জায়গায় বেশি দামে পণ্য বিক্রয় করা হতে দেখা গেছে, সেখানে মোবাইল কোর্ট ব্যবস্থা নিয়েছে। দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

বাজার তদারকির এই অভিযানে জেলা প্রশাসকের সাথে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্কিক) মো. মামুন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, ডেপুটি কালেক্ট (এনডিসি) বোরহান উদ্দিন মিঠু, নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা।

জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ বলেন, আমরা শহরের তবলছড়ি রিজার্ভ বাজার, বনরুপা, ভেদভেদী বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে বেশি মূল্যে বিভিন্ন পণ্য বিক্রয় ও মাস্ক না পড়ায় আমরা ৮জনকে ৭হাজার ২শত টাকা জরিমানা করেছি।

যার মধ্যে ৫ দোকানীকে পণ্যের দ্রব্যমূল্য স্বাভাবিকের চেয়ে বেশি রাখায় ও ৩ জনকে মাস্ক না পড়ায় জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button