নীড় পাতা / ব্রেকিং / বাঘাইছড়ি ও নানিয়ারচরে সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকা !
parbatyachattagram

নির্বাচন নিয়ে রাঙামাটিতে বিশেষ আইন-শৃঙ্খলা সভা

বাঘাইছড়ি ও নানিয়ারচরে সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকা !

বাঘাইছড়ি ও নানিয়ারচর উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছে রাঙামাটির গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা। নির্বাচন নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে এক সভায় তারা এই শঙ্কার কথা জানান। বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

এরই পরিপেক্ষিতে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, নির্বাচন নিয়ে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য আমরা বদ্ধ পরিকর। বাঘাইছড়ি উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে আমি ইতিমধ্যে চেয়ারম্যান প্রার্থীদের সাথে কথা বলেছি। যাতে তারা কোন প্রকার কেন্দ্র দখল থেকে শুরু করে কোন অনিয়মের আশ্রয় না নেন। এই ধরনের কোনও কিছুতে কোন প্রকার ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে অতিরিক্ত পুলিশ বিজিবির ব্যবস্থাও করা হবে।

সভায় বক্তারা বলেন, পার্বত্যঞ্চলের অন্যতম সমস্যা হচ্ছে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি যাতে হতে না পারে সে জন্য বিভিন্ন মহল ভয়-ভীতি প্রদর্শন করে। সে বিষয়ে আমাদের সচেতন হতে হবে যাতে করে ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকে সে বিষয়ে ব্যবস্থা নিতে হবে। নির্বাচনের দায়িত্ব পালন করতে যে সকল কর্মকর্তাবৃন্দ কেন্দ্রগুলোতে আগের রাতে যায় তাদের নিরাপত্তার ব্যবস্থা নেয়ার বিষয়ে বক্তারা সভায় অভিহিত করেন।

বক্তারা আরো বলেন, নানিয়ারচর উপজেলা নির্বাচন নিয়ে থ্রেড রয়েছে আঞ্চলিক দলগুলোর, সে বিষয়েও আমাদের নজর রাখতে হবে। কাপ্তাই ও রাঙামাটি সদর উপজেলায় যাতে করে কেউ ভোট কেন্দ্র দখল করতে না পারে জন্য সেই বিশেষ বিশেষ ব্যবস্থার কথা জানান গোয়েন্দা সংস্থার কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও উপজেলা নির্বাচনে জাতীয় সংসদ নির্বাচনের চেয়ে দ্বিগুণ পুলিশ মোতায়ন, দুই প্লাটুন বিজিবি, দুইটি র‌্যাব টিমসহ সেনাবাহিনী ভোটকেন্দ্র এবং আশপাশের পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবে বলে জানান তারা। এছাড়াও বাঘাইছড়ি ও নানিয়ারচর উপজেলায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে জানান জেলা প্রশাসক। সে দুই উপজেলায় তিনজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটও নিয়োজিত থাকার কথা জানান তিনি।

এই সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এসএম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ(ক্রাইম) সুপার সুফি উল্লা, জেলা নির্বাচন অফিসার মো.শফিকুর রহমান, সেনাবাহিনী, বিজিবি, আনসার ভিডিবিসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারগণ এবং উপজেলা নির্বাচন অফিসারগণ।

Micro Web Technology

আরো দেখুন

এডিসি বাংলো এখন বখাটেদের আখড়া!

রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলো এখন মাদকসেবী আর বখাটেদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve + 16 =