রাঙামাটি

বাঘাইছড়ি উপজেলা মাঠ যেনো গোচারণ ভূমি

পৌর কর্তৃপক্ষের উদাসীনতায়

মোঃ মহিউদ্দিন,বাঘাইছড়ি
রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ সংলগ্ন ক্রিয়া সংস্থার একমাত্র মাঠটি গরু ছাগল ও ভেড়াদের দখলে। গত বছর বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া মাঠটি দীর্ঘদিন অবহেলিত থাকার পর উপজেলা প্রশাসনের উদ্যোগে সংস্কার করে খেলাধুলার উপযোগি করা হলেও বাঘাইছড়ি পৌর কর্তৃপক্ষের উদাসীনতায় মাঠটি এখন আর রক্ষণাবেক্ষণ হচ্ছে না। ফলে দিনের পুরোটা সময় জুড়ে আশপাশের এলাকার শত শত গরু, ছাগল, ভেড়ার অবাধ বিচরনে যেনো গোচরণ ভূমিতে পরিণত হয়েছে মাঠটি।

স্থানীয় ক্রীড়ামোদিদের পক্ষ থেকে বারবার পৌর কর্তৃপক্ষকে বলা হলেও দৃশ্যমান কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে অভিযোগ রয়েছে। ফলে বরাবরই উপজেলা সদরের একমাত্র মাঠটি হয়ে উঠেছে গবাদিপশুর অবাধ বিচরণ কেন্দ্র। এছাড়াও বিভিন্ন সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাগানো গাছও যাচ্ছে এসব গবাদিপশুর পেটে।

এ ব্যাপারে বাঘাইছড়ি পৌরসভার মেয়র জাফর আলী খান বলেন, বিষয়টি খুবই দুঃখজনক আশপাশের তিনটি এলাকা হাজি পাড়া, মাদ্রাসা পাড়া ও কাচালং বাজার এলাকার গবাদিপশুগুলো মাঠে বেশী আসে আমরা পৌরসভার পক্ষ থেকে বারবার বলার পরও স্থানীয়দের মধ্যে কোন সচেতনতা নেই, শীঘ্রই মাইকিংয়ের মাধ্যমে স্থানীয়দের সচেতন করার পাশাপাশি গবাদিপশুর মালিকদের বিরুদ্ধে পৌর আইনে ব্যাবস্থা নেয়া হবে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, দিনের পুরোটা সময় জুড়ে আশপাশের এলাকার গরু, ছাগল, ভেড়া মাঠে বিচরন করে উপজেলা পরিষদের লাগানো সব গাছ খেয়ে নষ্ট করে এসব গবাদিপশুর মলমূত্রে প্রতিনয়ত নষ্ট হয় পরিষদ চত্বর,প্রতিনিয়ত পরিষ্কার করতে হয়। তবে পৌর কর্তৃপক্ষ একটু আন্তরিক হলে এ সমস্যা থাকার কথা নয়, মাঠটি পৌরসভার দেখার কথা, পৌর কর্তৃপক্ষ উপজেলা প্রশাসনের সহায়তা চাইলে আমরা অবশ্যই সহায়তা করব।’

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button