রাঙামাটি

বাঘাইছড়িতে শুরু হলো মুজিববর্ষ ১০০ বলে ক্রিকেট

বাঘাইছড়ি প্রতিনিধি ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতক বার্ষিকী উপলক্ষে বাঘাইছড়ি উপজেলাতে সামাজিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির আয়োজনে শুরু হলো ব্যতিক্রমী এক ক্রিকেট টুর্নামেন্ট। একে বলা হচ্ছে ১০০ বলের ক্রিকেট।

বাঘাইছড়ি উপজেলা পরিষদ মাঠে বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে শান্তির পায়রা উড়িয়ে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন বাঘাইছড়ি পৌরসভা মেয়র মোঃ জাফর আলী খান, উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হৃদয়ে বাঘাইছড়ির উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী লীগের উপজেলা সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন আল মামুন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ বাঘাইছড়ি উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আলী হোসেন, কাচালং সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও হৃদয়ে বাঘাইছড়ির উপদেষ্টা মোঃ সিরাজুল ইসলাম, হিল স্পোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ তোফায়েল আহমেদ ও হৃদয়ে বাঘাইছড়ির কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী মোঃ মাহমুদুল হাসান সোহাগ। সঞ্চালনায় ছিলেন মোঃ আশিকুর রহমান মানিক।

ম্যাচ প্রসঙ্গে টুর্নামেন্ট কমিটির পরিচালক মোঃ রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতক বার্ষিকী উপলক্ষে মুজিব শতবর্ষকে স্মরণীয় করে রাখার জন্য ১০০ বলে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এতে কিছুটা ভিন্নতা আনা হয়েছে, খেলা হবে নক আউট পদ্ধতিতে প্রত্যেক টিমে অতিরিক্তসহ ১৫ জন করে খেলোয়াড়। ৫টি বৈধ বলে ১ ওভার বলে ধরা হয়েছে। মোট ১০০ বল খেলা হবে ২০ ওভার। এই টুর্নামেন্ট সফলভাবে করতে পারলে নিয়মিত আয়োজন করার চেষ্টা থাকবে। এই টুর্নামেন্টে বাঘাইছড়ি উপজেলার বাইরের কোনও খেলোয়াড় খেলায় অংশগ্রহণ করতে পারবে না।

মাহমুদুল হাসান সোহাগ জানান, চলমান মহামারী করোনার কারণে মাঠ থেকে ক্রিকেট খেলা হারিয়ে গেছে বললেই চলে। বর্তমানে স্কুল বন্ধ থাকার কারণে যুবকেরা মোবাইল ফোনে পাবজি গেম খেলতে ব্যস্ত, ফলে দোকানে মাঠে রাস্তার পাশে আড্ডায় বসে এবং মাদকের দিকে আসক্ত হয়ে পড়েছে। তারা যদি ফ্রি সময়টা খেলাধুলা নিয়ে থাকে তাহলে খারাপ কাজে যেতে সময় পারবে না এবং বাঘাইছড়ি ক্রিকেট একাদশ বাছাই করা সেজন্যই এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন।

উক্ত টুর্নামেন্টে মোট ১৬টি দল অংশ নিচ্ছে। উদ্বোধনী খেলায় পশ্চিম মুসলিম ব্লক ক্রিকেট একাদশ বনাম দুরছড়ি ভলান্টিয়ার সংঘের মধ্য খেলা অনুষ্ঠিত হয়।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button