নীড় পাতা / ব্রেকিং / বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি, ১ সন্ত্রাসী নিহত
parbatyachattagram

বাঘাইছড়িতে ফের সেনা টহলে গুলি, ১ সন্ত্রাসী নিহত

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আইনশৃংখলাবাহিনীর সাথে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। নিহতের নাম সুমন চাকমা, সে ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বিরোধীতা করে গঠিত আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর সশস্ত্র গ্রুপের সদস্য এবং গেলো বছর আগে সন্ত্রাসী হামলায় নিহত রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা হত্যা মামলার আসামী বলে জানিয়েছে আইনশৃংখলাবাহিনী।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ছুফিউল্লাহ জানিয়েছেন, শুক্রবার সকাল ১০ টার দিকে বাঘাইছড়ির সাজেক থানাধীন সীমানাছড়া এলাকার উজোবাজারে দুই দল সশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনার খবর পেয়ে সেনাবাহিনীর একটি টহলদল ওই এলাকায় যায়। এইসময় সন্ত্রাসীরা সেনাবাহিনীর গাড়ি লক্ষ করে গুলি করে। একটি গুলিতে গাড়ির কাঁচ এবং আরেকটি গুলিতে গাড়ীর বডি ক্ষতিগ্রস্ত হয়েছে। এসময় সেনা সদস্যরাও পাল্টা গুলি ছুঁড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়,পরে সেখানে সুমন চাকমা ওরফে কসাই সুমন নামে এক সন্ত্রাসীর মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।’

এই বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সংগঠক অংগ্য মারমা জানিয়েছেন, নিহত সুমন আমাদের সাবেক কর্মী। তাকে বিনা কারণে, বিনা উস্কানিতে গুলি করে হত্যা করা হয়েছে। সে যদি কোন অপরাধ করে থাকে, তবে তার ন্যায় বিচার হবে,কিন্তু এইভাবে হত্যা করার কোন অধিকার কারো নেই।’

সাজেক থানার অফিসার ইনচার্জ ইসরাফিল মজুমদার জানিয়েছেন,নিহতের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। এরপবর্তী আইন অনুযায়ে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

এর আগে হত ১৮ আগস্ট রাঙামাটির আরেক উপজেলা রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের পোয়াইথুপাড়া এলাকায় সেনাটহলে সশস্ত্র হামলায় এক সেনাসদস্য নিহত এবং ২ জন আহত হয়েছিলো।

Micro Web Technology

আরো দেখুন

অস্ত্রের মুখে রুমায় ৬ গ্রামবাসীকে অপহরণ 

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ৬ গ্রামবাসীকে অপহরণ করেছে সন্ত্রাসীরা।  রোববার দুপুরে এ ঘটনা ঘটে পুলিশ …

Leave a Reply