ব্রেকিংরাঙামাটিলিড

বাঘাইছড়িতে জেলা প্রশাসকের কর্মমুখর একদিন

আয়তনে দেশের সবচেয়ে বড় উপজেলা রাঙামাটির বাঘাইছড়িতে কর্মব্যস্ত সময় কাটিয়েছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। গতকাল বুধবার সকাল থেকেই রাঙামাটির অত্যন্ত গুরুত্বপূর্ণ এই উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন, পরিদর্শনসহ বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগদান করেছেন তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এদিন জেলা প্রশাসক বাঘাইছড়ি উপজেলা এডমিনিস্ট্রেটিভ স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধু কর্নার ও সম্প্রসারিত ভবন উদ্বোধন, উপজেলায় ভিক্ষুক পুর্নবাসন সামগ্রী বিতরণ, দুর্যোগ সহনীয় ঘরের চাবি হস্তান্তর, শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ, উপজেলা পরিষদ নির্বাচনে সহিংসতায় নিহতদের পরিবারসহ দুস্থদের সেলাইমেশিন, সোলার, ঢেউটিন, নগদ ও অর্থ বিতরণ করেছেন। এছাড়া উপজেলা কাব স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন, কাচালং সরকারি উচ্চ বিদ্যালয় পরিদর্শন ও বিজ্ঞান ক্লাব উদ্বোধন, বাঘাইছড়ি থানা পরিদর্শন, উপজেলায় মাদক বিরোধী আলোচনা সভায় যোগদান, নিরাপদ অভিবাসন সম্পর্কিত সেমিনারের উদ্বোধন, দুর্নীতি বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করেছেন।

এসময় তাঁর সঙ্গে বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আহসান হাবিব জিতু, বাঘাইছড়ির পৌরসভার মেয়র জাফর আলী খান, বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল মনজুরসহ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) মো. আহসান হাবিব জিতু জানিয়েছেন, গত মঙ্গলবার বিকালে জেলা প্রশাসক মহোদয় বাঘাইছড়ি উপজেলা সফরে এসেছেন। বুধবার সারাদিন তিনি বিভিন্ন অনুষ্ঠানে যোগদান, উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন ও পরিদর্শন করেছেন। এছাড়া তিনি বাঘাইছড়ি উপজেলায় ‘আমার বাড়ি আমার খামার’ প্রকল্পের উপকারীভোগির সঙ্গেও কথা বলেছেন। এদিন তিনি কাচালং সরকারি কলেজে মাদকবিরোধী সমাবেশেও যোগদান করেছেন।

কাচালং সরকারি কলেজে মাদকবিরোধী সমাবেশে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, মাদক সমাজে এখন একটি ব্যাধিতে পরিণত হয়েছে। মাদক মানুষের শরীরে ক্ষতিসাধন করে, মাদক দেশের ও পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর প্রভাব ফেলে। মাদকের বিরুদ্ধে আমাদের ঘর-পরিবার থেকেই সচেতন হতে হবে। আমাদের সন্তানরা যেন মাদকের দিকে ঝুঁকতে না পারে সেজন্য তাদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলার দিকে সুনজর দিতে হবে। সর্বোপরি মাদকমুক্ত সমাজ ও দেশ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button