ব্রেকিংরাঙামাটিলিড

বাঘাইছড়িতে জনসংহতির বাজার বর্জন স্থগিত

বাঘাইছড়িতে বাজারবর্জন কর্মসূচী স্থগিত করেছে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি,বাঘাইছড়ি উপজেলা কমিটি। সংগঠনটির উপজেলা কমিটির তথ্য ও প্রচার সম্পাদক দয়াসিন্ধু চাকমার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি বাঘাইছড়ি উপজেলাধীন জেএসএসর বাজার বর্জন স্থগিত করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয় রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় বাবুপাড়ায় বসু চাকমা খুনের বাঘাইছড়ি ঘটনায় রাজনৈতিক উদ্দেশ্যে হয়রানি ও ষড়ন্ত্রমূলকভাবে জনসংহতি সমিতি ও সহযোগি সংগঠনের সদস্য ও সর্মকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গত ১৬ জানুয়ারি সকাল ৬ ঘটিকায় হতে ৪৮ ঘন্টা সড়ক ও নৌপথ অবরোধ পালন এবং বাঘাইছড়ি উপজেলাধীনসকল হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য বর্জন শুরু হয়।

প্রসঙ্গত, বাঘাইছড়ি উপজেলার বাবুপাড়ায় গত ৪ জানুয়ারি সন্ধ্যায় প্রভাত কুসুম চাকমার বাড়িতে কে বা কারা গুলি করে বসু চাকমাকে খুন করে। এঘটনায় পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের বাঘাইছড়ি থানা শাখার সদস্যসহ ২৭ জনের বিরুদ্ধে গত ৫ জানুয়ারি বাঘাইছড়ি থানায় প্রভাত কুসুম চাকমা কর্তৃক আগ্নেয়ান্ত্র সহকারে গৃহে প্রবেশ করত: খুন করায় অভিযোগে একটি মামলা (মামলা নং ০২/০২) এবং বাঘাইছড়ি থানার এসআই হিরু বড়–য়া কর্তৃক অবৈধ আগ্নেয়ান্ত্র গুলি দখরে রাখার অভিযোগে আরেকটি মামলা ( মামলা নং ০৩/০৩) দায়ের করা হয়।

সংবাদ সম্মেলনে জনসংহতি সমিতি জানিয়েছে, জনসংহতি সমিতি ও সহযোগি সংগঠনের সদস্য ও সমর্থকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় হয়রানি করা হবে না মর্মে স্থানীয় প্রশাসনের এমন আশ^াসে ও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ( এসএসসি) পরিক্ষার কারনে বাঘাইছড়ি উপজেলাধীন সকল হাট বাজার বর্জন কর্মসূচী ১৫ দিনের জন্য স্থগিত করা হয়। স্থানীয় প্রশাসনের আশ^াসের প্রেক্ষিতে মামলা তদন্ত রিপোর্টের অগ্রগতি না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচী দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা শাখা জেএসএস’র সভাপতি প্রভাত কুমার চাকমা,সহ সভাপতি উৎপলক্ষ চাকমা,সাধারন সম্পাদক বড়ঋষি চাকমা, সহ সাধারন সম্পাদক ত্রিদীপ চাকমা,ভূমি ও কৃষি বিষয়ক সম্পাদক জ্ঞান প্রকাশ চাকমা, দপ্তর সম্পাদক নয়ন জ্যোতি চাকমা, সদস্য শান্তি বিকাশ চাকমা, সারোয়াতলী জেএসএস ইউনিয়ন সভাপতি ললিত ররজন চাকমা, যুব সমিতির থানা শাখা সভাপতি শান্তি মহন চাকমা, বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপ্তিমান চাকমা,বাঘাইছড়িইউপি চেয়ারম্যান সুনীল বিহারী চাকমা, কেন্দ্রীয় কার্যালয় তথ্য প্রচার সম্পাদক জুপিটার চামকা বাপ্পি সারোয়াতলী ইউপি সদস্য ত্রিদীপ চাকমা প্রমূখ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button