নীড় পাতা / ব্রেকিং / বর্ষার আগেই ঝুঁকিপূর্ণ সড়ক মেরামতের তাগিদ রাঙামাটির ডিসির
parbatyachattagram

বর্ষার আগেই ঝুঁকিপূর্ণ সড়ক মেরামতের তাগিদ রাঙামাটির ডিসির

আসন্ন বর্ষা মৌসুমে রাঙামাটির সড়ক যোগাযোগ যাতে স্বাভাবিক থাকে, সে ব্যাপারে যাবতীয় প্রস্তুতি গ্রহণ ও ঝুঁকিপূর্ণ সড়ক দ্রুত মেরামত করতে সড়ক ও জনপদ এবং এলজিইডির প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। মঙ্গলবার জেলা প্রশাসক সম্মেলস কক্ষে মাসিক আইন-শৃঙ্খলা সভায় তিনি এ আহবান জানান।

সভায় জেলা প্রশাসক আরও বলেন, রাঙামাটি পার্বত্য জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার অবস্থা অত্যন্ত নাজুক, এ ব্যাপারে জেলা পরিষদকে আরও তদারকি বাড়ানো অনুরোধ করেন তিনি। ডিসি বলেন, প্রত্যন্ত স্কুলগুলোতে পর্যাপ্ত শিক্ষক নেই, আবার জেলা সদরের অনেক স্কুলে প্রয়োজনের তুলনায় অধিক শিক্ষক কর্মরত আছেন। এগুলো তদারকি করা জেলা পরিষদের কাজ, আশা করি তারা সেটা করবেন এবং শিক্ষার মান বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।

জুম চাষ সর্ম্পকে জেলা প্রশাসক বলেন, ‘বন বিভাগ তাদের দায়িত্ব পালন করছে না, ফলে অপরিকল্পিত ভাবে জুম চাষ হচ্ছে, এতে অত্র এলাকার পরিবেশ ও প্রতিবেশ বিনষ্ট হচ্ছে।’ আসন্ন রমজানে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলেও সভায় জানানো হয়। যাতে কোনো অসাধু ব্যাবসায়ী অধিক মুনাফার আশায় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়াতে না পারে।

জেলার স্বাস্থ্য সেবা নিয়ে বেশকিছু অভিযোগ সভায় উত্থাপিত হলে ডিসি বলেন, মানুষ যাতে হাসপাতালে গিয়ে কোনো প্রকার নাজেহাল না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় করনীয় ঠিক করতে উপস্থিত আবাসিক চিকিৎসকে অনুরোধ করেন এবং জেলা পরিষদকেও নজরদারি বাড়াতে অনুরোধ করা হয়। তিনি আরও বলেন, সহসাই একটি টীম নিয়ে হাসপাতাল পরিদর্শন করবেন, নার্সদের সাথে সভা করবেন যাতে তারা রোগিদের সাথে বাজে ব্যাবহার না করেন।

জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সভায় আরও উপস্থিত ছিলেন রাঙামাটি পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ নজরুল ইসলাম ও বিভিন্ন দফতরে কর্মকর্তাসহ উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

Micro Web Technology

আরো দেখুন

রামগড় চা বাগানের ভোগ দখলীয় জমি কেড়ে নেওয়ায় শ্রমিক অসন্তোষ

বংশ পরস্পরায় শ্রমিকদের ভোগদখলীয় জমি কেড়ে নেওয়ার হুমকির মুখে রামগড় চা বাগানের পঞ্চায়েত নেতৃবৃন্দ ও …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty − 19 =