নীড় পাতা / ব্রেকিং / বর্ষবরণে বর্ণিল শোভাযাত্রা রিজার্ভ বাজারে
parbatyachattagram

বর্ষবরণে বর্ণিল শোভাযাত্রা রিজার্ভ বাজারে

বর্ষবরণে পার্বত্য জেলা রাঙামাটি পরিণত হয়েছে উৎসবের নগরীতে। বাংলা বর্ষবরণে রাঙামাটির প্রতিটি আনাচে-কানাচে চলছে একের পর এক অনুষ্ঠানের আয়োজন। প্রতিটি দিন প্রতি বেলায় রাঙামাটির কোনো না কোােন এলাকায় উৎসব চলছেই। এইসব উৎসবে পাহাড়ি-বাঙালি তরুণ-তরুণীদের ভীড় রয়েছে প্রতিনিয়ত।

পার্বত্য অঞ্চলে বসবাসরত নৃ-তাত্ত্বিক জাতি গোষ্ঠিগুলোর ঐতিহ্যবাহী মেলা, ফুল ভাসানো, জলোৎসবের মতো বর্ণিল উৎসব গুলোর পর এবার শহরে এলাকা ভিত্তিক বর্ষবরণে আয়োজন চলছে। যার রেশ ধরে মঙ্গলবার রিজার্ভ বাজার এলাকাবাসীর উদ্যোগে চতুর্থবারের মতো অনুষ্ঠিত হলো বর্ষবরণে বর্ণিল শোভাযাত্রা, যেমন খুশি তেমন সাজ, পান্তা ইলিশ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।

মঙ্গলবার সকালে শোভাযাত্রার আয়োজন করে রাঙামাটি বৃহত্তর বিজার্ভ বাজার বাংলা নববর্ষ উদযাপন পরিষদ। শোভাযাত্রাটি রিজার্ভ বাজার চৌমুহনী চত্বর থেকে শুরু হয়ে পুরাতন বাস স্ট্যান্ড হয়ে রাঙামাটি শিশু নিকেতনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মনসুর আলী, রিজার্ভ বাজার নববর্ষ উদযাপন পরিষদের উপদেষ্টা সুনীল কান্তি দে, শহীদ্দুজ্জামান মহসিন রোমান, মনিরুজ্জামান মহসিন রানা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সাওয়াল উদ্দিন, জেলা বাস মালিক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম, বৃহত্তর রিজার্ভ বাজার নববর্ষ উদযাপন পরিষদের আহবায়ক সুলতান মাহমুদ বাপ্পা, সদস্য সচিব বেলাল হোসেন রুবেলসহ নববর্ষ উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

বর্ণিল শোভাযাত্রায় স্থান পেয়েছে, বনে বিপন্ন হতে যাওয়া হাতি, গ্রাম বাংলার ঐহিয্যবাহী পাখা, ঘুড়িসহ বিভিন্ন পশু পাখির মুখচিত্র এবং গ্রাম বাংলার ঐতিহ্যের নানা প্রতীক। বর্ষবরণে র‌্যালিতে যেমন খুশি তেমন সাজ প্রতিযোগীতায় শতাধিক শিশু-কিশোর, শিক্ষক, ঘটক, গায়ের বধূ, মহিলা পুলিশ, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, জুম চাষী, কৃষকসহ বিভিন্ন সাজে অংশগ্রহণ করে।

শোভাযাত্রা শেষে অংশগ্রহণকারীদের মাঝে পান্তা ইলিশ পরিবেশন করা হয় এবং যেমন খুশি তেমন সাজের পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া সন্ধ্যায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতে ব্যান্ড দল ‘আবাস’র পরিবেশনা ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

Micro Web Technology

আরো দেখুন

রামগড় চা বাগানের ভোগ দখলীয় জমি কেড়ে নেওয়ায় শ্রমিক অসন্তোষ

বংশ পরস্পরায় শ্রমিকদের ভোগদখলীয় জমি কেড়ে নেওয়ার হুমকির মুখে রামগড় চা বাগানের পঞ্চায়েত নেতৃবৃন্দ ও …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 − twelve =