ব্রেকিংরাঙামাটিলিড

বর্জ্য অপসারণ শুরু,আজ সন্ধ্যায়ই জ্বলবে সড়কবাতিও

টানা পাঁচদিনের দুর্বিসহ উপলদ্ধির পর পার্বত্য শহর রাঙামাটিতে বর্জ্য অপসারণ শুরু করেছে রাঙামাটি পৌরসভার কর্মচারিরা। ঢাকায় আন্দোলনরত সহকর্মীদের কাছ থেকে আন্দোলনের প্রাথমিক বিজয়ের তথ্য পাওয়ার পর পরই গত শনিবার থেকে শহরজুড়ে জমে থাকা আবর্জন অপসারণ করা শুরু করে বর্জ্য অপসারন কাজে নিয়োজিত কর্মীরা।

শনিবার বিকাল পাঁচটায় রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জামালউদ্দিনকে দেখা গেছে ব্যস্ততম বনরূপা এলাকায় আবর্জনা অপসারণ কাজের তদারকি করতে। তিনি জানিয়েছে আজ বুধবার সন্ধ্যা থেকেই জ্বলবে শহরের প্রধানসড়ক সহ সকল সড়কের সড়কবাতি।

গত শনিবার সারাদেশের মতো রাঙামাটি পৌরসভার ২০ জন কর্মকর্তা কর্মচারি ঢাকায় যোগ দেন সরকারি কোষাগার থেকে বেতন ভাতার দাবিতে। টানা পাঁচদিন পৌরসভাগুলোর কয়েক হাজার কর্মচারিরা রাজধানীতে অবস্থান নেয়। সর্বশেষ বুধবার দুপুরে স্থানীয় সরকার মন্ত্রীর সাথে ফলপ্রসূ আলোচনার পর আন্দোলনের প্রাথমিক বিজয়ের বিষয়টি নিশ্চিত করেন পৌর কর্মচারিরা। এরপরই নিজ নিজ পৌরসভায় বর্জ্য অপসারণ ও সড়কবাতি জ্বালানোসহ পৌরসভার সকল কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত নেয় পৌর কর্মচারিরা।

রাঙামাটি পৌরসভার কনজারভেন্সি সুপারভাইজার বিপ্লব তালুকদার,রাঙামাটি পৌরবাসির সাময়িক অসুবিধার জন্য দু:খ প্রকাশ করে বলেন, আমরাও রাঙামাটির সন্তান হিসেবে আন্তরিকভাবে দু:খপ্রকাশ করছি। আমাদের রুটি রুজি নিশ্চিত করার এই আন্দোলনের অংশ হিসেবে সারাদেশের মতো নিজের শহরেও আমাদের সকল পৌরসেবা বন্ধ রাখতে হয়েছে। এখন দ্রুততম সময়ের মধ্যেই আমরা সকল বর্জ্য অপসারণ করব এবং বুধবার সন্ধ্যা থেকেই সড়কবাতি জ্বলবে এবং বৃহস্পতিবার সকল থেকেই পৌরবাসি জন্মনিবন্ধন,নাগরিক সনদসহ সকল সুবিধা ভোগ করতে পারবেন।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button