খাগড়াছড়িব্রেকিং

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নামই নয়; গোটা জাতির প্রেরণা

খাগড়াছড়ি পৌর আওয়ামীলীগের শোকসভায় রণ বিক্রম ত্রিপুরা

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নামই নয়; গোটা জাতির প্রেরণা। তাঁর হাত ধরে এবং তাঁর ডাকেই এসেছে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা হত্যা করেছে তাদের প্রেতাত্মারা আজো বেঁেচ আছে বাংলার জমিনে। সেই মাস্টারমাইন্ডদের বিচারের আওতায় আনতে হলে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করার বিকল্প নেই।

তিনি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ এবং স্বপ্ন বাস্তবায়নের পথে খুনীরা বারবারই বাঁধা হয়ে দাঁড়াতে পারে। তাই কালবিলম্ব না করে অবিলম্বে বাকি খুনীদের ফাঁসি কার্যকর করা এবং পেছনের পরিকল্পনাকারীদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার শুরুর আহবান জানিয়েছেন তিনি।

শোকাবহ ১৫ আগষ্ট উপলক্ষে সোমবার বিকালে পৌর আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন রণ বিক্রম ত্রিপুরা। পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ হোসেন এর সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী।

আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি যথাক্রমে কল্যান মিত্র বড়–য়া, মনির হোসেন খান, তপন কান্তি দে, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট আশুতোষ চাকমা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, ধর্ম বিষয়ক সম্পাদক নুর হোসেন চৌধুরী, জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগ নেতা জুয়েল চাকমা, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক চন্দন দে, জেলা কমিটির সদস্য মাওলানা সফিকুর রহমান, পৌরসভার কাউন্সিলর অতীশ দেওয়ান, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি বাবুল বিকাশ চাকমা, সহ-সভাপতি শিশির চাকমা, পৌর আওয়ামীলীগ নেতা পরিমল ধর, আলোক প্রদীপ ত্রিপুরা দীপন প্রমূখ।

শোকসভার আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =

Back to top button