ব্রেকিংরাঙামাটিলিড

বঙ্গবন্ধুর সঠিক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিলো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাঙামাটি আইডিয়েল স্কুলের আয়োজনে অনুষ্ঠিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মহিলা সংরক্ষিত আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে এ দেশকে স্বাধীন করার জন্য এবং বাঙালি জাতির স্বাধীনতার লক্ষ্যে কাজ করেছেন। তাঁর সঠিক নেতৃত্বে এই দেশ ও জাতি স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছে। যারা দেশ ও জাতির স্বাধীনতার জন্য কাজ করে তাদেরকে ঐ রাষ্ট্রের জনক বলা হয়। ঠিক তেমনিভাবে বিশ্বের প্রতিটি দেশে একজন জাতির জনক রয়েছে। তাই আমাদের জাতির জনক হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এটি সকলের স্বীকৃতি দিতে হবে এবং মানতে হবে। না হয় সাড়া বিশ্বে আমরা কলঙ্ক জাতি হিসাবে চিহ্নিত হবো। যারা এই বিষয়ে বিতর্ক সৃষ্টি করে তাদেরকে সঠিক ইতিহাস জেনে জাতির জনকের প্রতি শ্রদ্ধা রাখার আহ্বার জানান তিনি।

রোববার সকালে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত শোক সভায় রাঙামাটি আইডিয়েল লি. এর চেয়ারম্যান হাজী কামাল উদ্দীন’র সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি সুনীল কান্তি দে। বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দীন, রাঙামাটি আইডিয়েল লি. এর কো চেয়ারম্যান শুক্কুর আলি, ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম সাইদুল, স্কুলের অধ্যক্ষ মোতাহের হোসেন চৌধুরী, উপাধ্যক্ষ আশীষ ভট্টাচার্য।

প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু আরো বলেন, বঙ্গবন্ধুর মাঝে ছোটবেলা থেকে নেতৃত্বের গুণ ছিলো। তিনি তখন থেকে সঠিক নেতৃত্ব দেওয়ার দক্ষতা অর্জন করতে সক্ষম হয়েছিলো। তাই সাংসদ সকল অভিবাবকদেরকে নিজ নিজ সন্তানকে সঠিকভাবে গড়ে তোলার জন্য ছোটকাল থেকে নজর রাখার এবং সঠিক বাংলাদেশ ও বাঙালির ইতিহাস জানানোর আহ্বান জানান।

আলোচনা সভার শেষে শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button