ব্রেকিংরাঙামাটিলিড

বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ রাঙামাটিতে

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে রাঙামাটিতে।

রবিবার সকালে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা আওয়ামী যুবলীগ ও জেলা ছাত্রলীগ পৌর চত্তর থেকে একটি বিক্ষোভ মিছিলটি বের করে। মিছিলটি শহরের প্রদান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে ঘন্টাব্যাপি সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতববর, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আকবার হোসেন চৌধুরী, জাতীয় শ্রমিকলীগের সভাপতি শামসুল আলম, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ।

জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আকবার হোসেন চৌধুরী বলেন “পাকিস্তানের প্রেতাত্মারা ফের সক্রিয় হয়ে উঠেছে। এদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। এই গুটিকয়েক উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রতিহত করতে হবে। যারা জাতির পিতার ভাস্কর্য ভেঙ্গেছে তাদের কোনোভাবেই ছাড় নয়।”

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতববর বক্তারা আরও বলেন “মুক্তিযুদ্ধের সময় মৌলবাদী শক্তিকে পরাজিত করে এ দেশ স্বাধীন হয়েছিল, এবারও এই মৌলবাদী শক্তিকে পরাজিত করে দেশের প্রত্যেকটি উপজেলায় ও গ্রামে গ্রামে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন করব। সারা বাংলাদেশের কৃষক সমাজ ঐক্যবদ্ধভাবে এই মৌলবাদী শক্তিকে পরাজিত করবে। এর আগে আমরা প্রতিবাদ করেছি। এবার প্রতিরোধের সময় এসেছে।”

তিনি আরও বলেন, “যারা মূর্তি ও ভাস্কর্য নিয়ে বিতর্ক তৈরি করছে, তাদের উদ্দেশ্য আমরা বুঝে গেছি। আপনারা আমাদের উদরতাকে দুর্বলতা ভাববেন না। আমরা দাঁত ভাঙ্গা জবাব দিতে পারি। এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠিন শাস্তির দাবিও জানানো হয় সমাবেশ থেকে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − four =

এই সংবাদটি দেখুন
Close
Back to top button