ব্রেকিংরাঙামাটিলিড

‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’

সারা দেশের ন্যায় একযোগে রাঙামাটিতেও ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ৪৮তম জাতীয় সমবায় দিবস।

শনিবার সকালে এ দিবস উপলক্ষ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমবায় কার্যালয়’র আয়োজনে এক বর্ণাঢ্য র্যালি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তেন গিয়ে শেষ হয়। পরে সেখানে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন’র মাধ্যমে আলোচনা সভা শুরু হয়।

আলোচনা সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ত্রিদিব কান্তি দাশের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম মামুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, কেন্দ্রীয় সমবায় সমিতি রাঙামাটির সদরের সভাপতি শাহেদা আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি দীপক কুমার চাকমা। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা ও জাতীয় সমবায় দিবস উৎযাপন কমিটির সদস্য সচিব ইউছুফ হাসান চৌধুরী। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো: সেলিম।

সভায় বক্তারা বলেন, ‘দেশ উন্নয়নের স্বার্থে বঙ্গবন্ধু এ সমবায়ের স্বপ্ন দেখেছিলে। দেশ উন্নয়নে সমবায় নানাবিধ সহযোগিতা করে যাচ্ছে। দেশের চালিকাশক্তি গতিশীল করতে সমবায়ের ভূমিকা রয়েছে। সমবায়কে আরো শক্তিশালী করে বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নের জন্য সকলের প্রতি আহ্বান জানান বক্তারা।’

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button