ব্রেকিংরাঙামাটিলিড

বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশকে অন্ধকারে ঠেলে দেওয়া হয়েছিলো

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ কৃষকলীগ রাঙামাটি জেলা, পৌর ও সদর শাখার যৌথ আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার পূর্বে রাঙামাটি জেলা কৃষকলীগের উদ্যোগে শহরের বনরূপা থেকে শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় জেলা কৃষকলীগের সভাপতি জাহিদ আক্তার’র সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম। অন্যতম বক্তা ছিলেন কাচালং কলেজের প্রাক্তন অধ্যক্ষ স্বপন কুমার দে, সভায় বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, রুহুল আমিন, প্রাক্তন সাধারণ সম্পাদক আশুতোষ বড়ুয়া, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দীন বাবুল, তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মওলা, জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী। জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠন ও কৃষকলীগের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে যারা নির্মমভাবে হত্যা করেছে তাদেরকে দেশে ফিরিয়ে এনে শাস্তি দিতে হবে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে এই দেশকে অন্ধকারে ঠেলে দিয়েছিলো। বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে আমাদের এক উজ্জ্বল প্রদীপ নিভিয়ে দিয়েছে হায়েনারা।

আগস্ট মাস বাঙালির কালো অধ্যায় জানিয়ে বক্তারা বলেন, এই মাস এলে দেশে শোকের হাওয়া বয়ে যায়, চার দিকে কান্নার আওয়াজ শোনা যায়। এই মাসে বাঙালি মায়ের সাহসী সূর্য সন্তানকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করা হচ্ছে জানিয়ে বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর সু-কন্যা দেশের দায়িত্ব নিয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে এবং দেশকে দিনদিন এগিয়ে নিয়ে যাচ্ছে। এ উন্নতি রুখে দিতে শেখ হাসিনাকে হত্যা করার পরিকল্পনা নিয়ে তাঁকে বহুবার আক্রমণ করা হয়েছে। তারা চাই শেখ হাসিনাকে হত্যার মধ্য দিয়ে দেশের উন্নতি রুখে দিতে সাথে সাথে দেশে সন্ত্রাসী ও জঙ্গিবাদ কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে পারবে। আওয়ামীলীগ সহ সকল অঙ্গ সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসী ও জঙ্গিবাদ রুখে দিয়ে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান বক্তারা।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button