ব্রেকিংরাঙামাটিলিড

ফুটপাতে মালামাল রাখলেই জব্দ করবে প্রশাসন

রাঙামাটি শহরে ভ্রাম্যমান আদালতের অভিযান

পর্যটন শহর রাঙামাটির ভাবমূর্তি রক্ষা ও যত্রতত্র পণ্য সামগ্রী রেখে পথচারিদের চলাচলে বিঘ্ন ঘটানোর বিরুদ্ধে মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত।

রাঙামাটি জেলা প্রশাসনের এই আদালত রবিবার সকাল থেকেই শহরের বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে বেশ কয়েকটি স্থান থেকে সড়কে রাখা মালামাল জব্দ করে নিয়ে যায়।

রাঙামাটি পৌরসভার প্রধান নির্বাহী ও রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: ইসলামউদ্দিন এই অভিযান পরিচালনা করেন। রাঙামাটি জেলা প্রশাসন ও রাঙামাটি পৌরসভা যৌথভাবে এই কার্যক্রম পরিচালনা করছে বলে জানিয়েছেন তিনি।

শহরের কলেজ গেইট এলাকা থেকে পৌরসভা পর্যন্ত ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ফুটপাতের ওপর রাখা নির্মাণ সামগ্রী জব্দ করে ভ্রাম্যমান আদালত। অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহায়তার জন্য জেলা প্রশাসনের পেশকার নজরুল ইসলাম,রাঙামাটি পৌরসভার কনজারভেন্সি ইন্সপেক্টর দোলন বড়ুয়া, বিপ্লব তালুকদারের নেতৃত্বে পৌরকর্মীরা উপস্থিত ছিলেন। মোবাইল টীমকে সহায়তা করেন কোতয়ালি থানা পুলিশের একটি দলও।

এর আগে শনিবার রাতে শহরে মাইকিং করে সড়কে পণ্য সংরক্ষন এবং যত্রতত্র মালামাল না রাখার জন্য শহরবাসিকে অনুরোধও জানানো হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দীন বলেন, ফুটপাত দখল ম্ক্তু করার লক্ষ্যে আজকে আমাদের এই অভিযান। অনেকেই ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রীর ব্যবসা করছে আবার অনেকে বাড়িঘর তৈরির জন্য তাদের নির্মাণ সামগ্রী ফুটপাতের ওপর রাখছে, এতে জনসাধারণ চলাচলের বাধা সৃষ্টি হচ্ছে। এর থেকে পরিত্রাণের জন্য আজকের এই অভিযান। এছাড়া অন্যান্য ব্যবসায়ীদেরও আজকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে অর্থদন্ডে দন্ডিত করা হবে।’

তিনি জানিয়েছেন, শহরের সৌন্দর্য রক্ষায় এবং পথচারিদের চলাচলে প্রতিবন্ধকতা দূর করার জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে। এবং এটি চলমান থাকবে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button