নীড় পাতা / ব্রেকিং / ফিরে যেতে হচ্ছে বিপাকে পড়া পর্যটকদের
parbatyachattagram

নির্বাচনের কারণে দুইদিন রাঙামাটিতে যান চলাচল বন্ধ

ফিরে যেতে হচ্ছে বিপাকে পড়া পর্যটকদের

উপজেলা নির্বাচনের কারণে দুইদিন যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করায় বিপাকে পড়েছেন ‘নির্বাচনের খবর না জেনে’ রাঙামাটিতে বেড়াতে আসা বিপুল সংখ্যক পর্যটক। টানা তিনদিনের সরকারি ছুটির কারণে পর্যটক মুখর হয়ে উঠেছে রাঙামাটি। পর্যটন স্পট গুলোতে বেড়েছে ভীড়, বেশিরভাগ হোটেল মোটেলগুলো বুকিং হয়ে গিয়েছে,কোথাও নেই রুম।

তবে ১৭ এবং ১৮ মার্চ উপজেলা নির্বাচনের কারণে পর্যটকরা রাঙামাটিতে অবস্থান করতে পারলেও পর্যটন স্পট দর্শনে কোন প্রকার যানবাহন সুবিধা পাবে না বলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। ফলে বেড়ানোর পরিকল্পনা সংক্ষিপ্ত করে ফিরে যাচ্ছেন বেশিরভাগ পর্যটক।

রাঙামাটি পর্যটনের ঝুলন্ত ব্রিজ, পলওয়েল পার্কসহ কাপ্তাই লেক ঘিরে যেসকল পর্যটন স্পট রয়েছে তার প্রত্যেকটিই পর্যটকের পদচারণায় মুখর হয়ে উঠেছে। টানা ছুটিতে রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা বেশ বিপাকেই পড়েছেন এখন।

নড়াইল থেকে রাঙামাটি দেখতে আসা নজরুল জানান, আমি নড়াইল থেকে এসেছি রাঙামাটির পাহাড় আর দক্ষিণ এশিয়ার বৃহত্তম কৃত্রিম লেক দেখার ইচ্ছা আমার অনেকদিনের, এই বছর দেখতে চলেই আসলাম। আমার বেশ আনন্দ লাগছে। উপজেলা নির্বাচনের কারণে গাড়ি চলাচল স্বাভাবিক থাকবে না শুনলাম, তাই ১৬মার্চ রাতেই চলে যাব।
আর এক পর্যটক নুসরাত জাহান জানান, আমি পাহাড় দেখতে খুব ভালোবাসি, তাই পাহাড় দেখতে রাঙামাটিতে তৃতীয়বার আসা। মনে করেছিলাম এবার দুই তিনদিন থাকবো কিন্তু উপজেলা নির্বাচনের কারনে শনিবার রাতেই চলে যাব।

রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক সুজন বড়–য়া জানান, টানা ছুটির কারণে আমাদের হোটেলে প্রায় রুম বুকিং ছিলো। প্রচুর পর্যটক রাঙামাটিতে আসছে এই ছুটিতে। তবে এখনো পর্যন্ত উপজেলা নির্বাচনের কারনে আমাদের হোটেলে নির্বাচনের সময়গুলোতে বুকিং না নেয়ার জন্য এখনো পর্যন্ত কোন প্রকার নির্দেশনা পাইনি। আমরা স্বাভাবিক নিয়মে বুকিং নিচ্ছি।

রাঙামাটির আবাসিক হোটেল মতিমহলের ব্যবস্থাপক চন্দন কুমার বর্মণ জানান, উপজেলা নির্বাচনের কারণে আমরা ১৭ও১৮মার্চ পর্যটকদের কোন প্রকার বুকিং নিই নাই। অনেকে বুকিং চেয়েছে আমরা বলেছি প্রশাসনের নিষেধাজ্ঞা থাকতে পারে।

রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপজেলা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা এসএম শফি কামাল জানান, রাঙামাটিতে প্রচুর পর্যটক আসছে এই মৌসুমে, পর্যটকদের সুবিধার জন্য আমরা উপজেলা নির্বাচন উপলক্ষে ১৭ও ১৮ মার্চ পর্যটক অবস্থানে নিষেধাজ্ঞা জারি করি নাই, তবে পর্যটক না থাকার জন্য নিরুৎসাহিত করেছি। এই বিষয়ে সংশ্লিষ্টদের চিঠিও পেরণ করা হয়েছে। পর্যটকরা এই দুইদিন রাঙামাটিতে অবস্থান করতে পারলেও কোন প্রকার যানবাহান সুবিধা পাবেনা। এই ক্ষেত্রে তারা না থাকাই ভালো। এই বিষয়ে আমরা কঠোর অবস্থানে যাব, পর্যটকের গাড়ি বলে কোন গাড়ি ছাড় পাবে না। আর এই দুইদিন কোন পর্যটকবাহী ব্যক্তিগত গাড়ি রাঙামাটিতে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

এডিসি বাংলো এখন বখাটেদের আখড়া!

রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলো এখন মাদকসেবী আর বখাটেদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + 13 =