ব্রেকিংরাঙামাটি

ফায়ার সার্ভিসের উদ্যোগে লংগদুতে অগ্নিনির্বাপন প্রশিক্ষণ

অগ্নিদূর্ঘটনা রোধে কিভাবে সচেতনমূলক কাজ করতে হয় তার জন্য লংগদুতে অগ্নিনির্বাপক প্রশিক্ষণ দিয়েছেন রাঙামাটি জেলা ফায়ার সার্ভিস।
মঙ্গলবার লংগদু উপজেলার বৃহত্তর ব্যাবসা কেন্দ্র মাইনীমুখ বাজারে প্রশিক্ষণের আয়োজন করা হয়। যাতে অগ্নিদূর্ঘটনার সময় ধৈর্য্য হারা না হয়ে কিভাবে অগ্নিনির্বাপক মোকাবেলা করতে হয় এসব বিষয়ে হাতেকলমে এবং সরাসরি এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়। রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা ফায়ার সার্ভিসে উপ-পরিচালক, মোঃ দিদার আলম। তিনি এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। এসময় উপস্থিত চিলেন, মাইনীমুখ বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মীর সিরাজুল ইসলাম ঝান্টু, অগ্নি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ সহ রাঙামাটি জেলা ফায়ার সার্ভিসের লিডার কবির আহম্মদ ও কর্পোরাল সুনীতিময় চাকমা।
রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা ফায়ার সার্ভিসে উপ-পরিচালক, মোঃ দিদার আলম বলেন, আমাদের অসথর্ক অসাবধানতার কারনে অগ্নিকান্ডের মত একের পর এক দূর্ঘটনা ঘটে যাচ্ছে। তাই আমাদের সতর্ক থাকতে হবে। অগ্নি দূর্ঘটনা বিভিন্ন ধরনে হয়ে থাকে। আমাদের এসব কিছু জানতে হবে। কোন দূর্ঘটনা ঘটলে তা ধৈয্যের সাথে মোকাবেলা করতে হবে। দূর্ঘটনা প্রতিরোধ করতে গিয়ে নিজেই যেন দূর্ঘটনায় পতিত না হই।
পরে তিনি অগ্নিকান্ডের সময় কিভাবে গ্যাস সিলিন্ডার ব্যবহার করতে হয় তার ব্যবহার দেখান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button