রাঙামাটি

প্রান্তিক কৃষকরা পেল প্রণোদনা

লংগদু প্রতিনিধি
কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র দেড় শতাধিক কৃষকের মাঝে ধান বীজ, রাসায়নিক সার ও মাল্টা চারা বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকালে রাঙামাটির লংগদুতে উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ে এসব উপকরণ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) মাইনুল আবেদীন।

এসময় ইউএনও বলেন, কভিড-১৯ করোনা ভাইরাসের কারণে সারাদেশে কঠোর লকডাউন চলছে। দেশের এমন সংকটময় মুহূর্তে কৃষির উৎপাদন বন্ধ রাখা যাবে না। খাদ্য উৎপাদনে প্রান্তিক কৃষকের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছে সরকার। ইউএনও বলেন, মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশের চলমান লকডাউনে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অপ্রয়োজনে বাইরে বের হবেন না। বাজার ও জনবহুল স্থানে অবশ্যই মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৫০ জন প্রান্তিক কৃষককে ধান বীজ ৫ কেজি, রাসায়নিক সার ২০ কেজি এবং লেবু জাতীয় ফসলের উৎপাদন সম্প্রসারণ ও ব্যবস্থাপনা প্রকল্পের মাধ্যমে ৯০ জন কৃষককে দুই হাজর তিনশ’ মাল্টা চারা ও স্প্রে মেশিনসহ কৃষি উপকরণ প্রদান করা হয়। এসময় উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রতন চৌধুরী, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুভাষ দে প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button