নীড় পাতা / ব্রেকিং / ‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’
parbatyachattagram

‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’

‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’ এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বুধবার সকালে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এরপর পরিষদ সভাকক্ষে শুরু হয় আলোচনাসভা।

রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আব্দুল হালিম চৌধুরী, সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা তাপসী চাকমা। অনুষ্ঠানে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা অংশগ্রহণ করেন।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সরকারের আন্তরিকতার কারণে শিক্ষাব্যবস্থার উত্তরোত্তর উন্নয়ন হচ্ছে। মানসম্মত শিক্ষা হোক বর্তমান জাতির প্রতিজ্ঞা আর মানসম্মত শিক্ষার বিকল্প নেই। প্রতিটি শিশু যাতে প্রাথমিক শিক্ষা থেকে তাদের শিক্ষা জীবন শুরু করতে পারে এইজন্য সকলের প্রতি আহবান জানান চেয়ারম্যান। তিনি বলেন, শিক্ষার পাশাপাশি বিদ্যালয়ের শিশুদের মধ্যে যে সুপ্ত প্রতিভা রয়েছে তা বিকশিত করতে হবে। তাদের প্রতিভা বিকাশে অভিভাবক ও শিক্ষকদের ভূমিকাই বেশি। তাই তাদের সেভাবে গড়ে উঠতে সহযোগিতা করতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

ইন্দোনেশিয়ান জাতের আম চাষ সম্প্রসারণের স্বপ্ন দেখছেন মটেন ত্রিপুরা

খাগড়াছড়িতে ইন্দোনেশিয়ান জাতের আম চাষ সম্প্রসারণের স্বপ্ন দেখছেন চতুর্থ শ্রেণীর সরকারি কর্মচারি মটেন ত্রিপুরা। সম্প্রসারণের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + three =