ক্যাম্পাস ঘুড়ি

প্রাথমিক ও কিন্ডারগার্টেনের ছুটি বাড়ল

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি এক সপ্তাহ বাড়ানোর পর রোববার প্রাথমিক পর্যায়েও ছুটি বাড়ানোর এই ঘোষণা এল।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞতিতে বলা হয়, সব সরকারি/বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেনের ক্ষেত্রেই এ ছুটির আদেশ প্রযোজ্য হবে। শিক্ষার্থীরা এ সময় নিজেদের বাসায় অবস্থান করবে। পাশাপাশি অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।

“শিক্ষার্থীদের বাসায় অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষন করবেন।”

শিক্ষার্থীরা যাতে বাসায় থেকে পড়ালেখা চালিয়ে যায়, প্রধান শিক্ষকদের তা অভিবাবকদের মাধ্যমে নিশ্চিত করতে বলেছে মন্ত্রণালয়।

এর আগে শনিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ২৯  মে পর্যন্ত বাড়ানো হয়।

করোনাভাইরাস মহামারীর কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বছরের শুরুতে সংক্রমণ কমে আসায় ২৩ মে থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরুর পরিকল্পনা নেওয়া হলেও সংক্রমণ বাড়ায় তা আবার পিছিয়ে গেল।

(বিডিনিউজ)

 

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button