ব্রেকিংরাঙামাটিলিড

প্রাণের টানে শেকড়ে ফিরছে মানুষ

বছরের প্রায় পুরোটা সময়ই থাকতে রাঙামাটির বাইরের জীবনের প্রয়োজনে ছুটে বেড়াতে বা অবস্থান করতে হয় দেশের বিভিন্ন প্রান্তে। কিছু উপলক্ষ নিজের আপনজনদের সাথে মিলবার সুযোগ তৈরি করে দেয়।

রাঙামাটি থেকে জীবনের প্রয়োজনে নানা পেশায় নিয়োজিত থাকা মানুষজন ঈদের ছুটিতে নিজ শহরে আপনজনদের মাঝে ফিরতে শুরু করেছে। এবারের কোরবানি ঈদের ছুটি মাঝখানের ১৪ আগস্ট বাদ দিলে নয় দিন। এরই সুবাধে কেউ কেউ ফিরছেন ঈদ করার জন্য আবার অনেকে ফিরছেন নিজের পরিবারের সাথে সময় কাটানোর জন্য। সবাই অপেক্ষায় থাকে এমন উৎসবের যার মধ্য দিয়ে আনন্দের নিজের আপনজনদের নিয়ে কাটাবে ছুটির দিনগুলো।

যারা সাধারণত রাঙামাটির বাইরে লেখাপড়া বা বিভিন্ন পেশায় নিয়োজিত থাকেন তারা মুলত দুই ঈদ, বিজু এবং দুর্গাপুজায় নিজ বাড়িতে আসেন। ঈদে যেহেতু সবাই ছুটি পায় সেহেতু সকল ধর্মের অনুসারীরা সবাই ফিরে আসে নিজ নিজ বাড়িতে সময় পার করে নিজের মত করেই। আনন্দ ভাগাভাগি করে সবাই। বাড়িতে ফিরার জন্য বাসের টিকিট পাওয়াটাও অনেক কঠিন হয়ে গেছে বাড়তি মানুষ বাড়িতে ফিরার চাপে। তারপরও কস্ট করে হলেও সকলে ছুটছে প্রাণের শহরে।

ঢাকা থেকে ঈদের ছুটিতে আসা সাইফুর রহমান বলেন, আমরা ঢাকায় থাকি চাকরীর কারণে। সারাটি বছর অপেক্ষায় থাকি কখন ঈদের ছুটি হবে আর বাড়িতে যাব সবাই মিলে কয়েকটা দিন মজা করে পার করব। ছুটিতে আসা আরেক জন্য নুরুল ওয়াহিদ বলেন, আমাদের সারা বছরের ব্যস্থতার মাঝে একটু শান্তির সময়ই হচ্ছে এই ঈদের সময়টা।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া টুম্পা বণিক বলেন, আমাদের প্রায় সময় প্রাণের শহরের বাইরে থাকতে হয় মা বাবা ভাই তাদের সাথে খুব বেশী পার করতে পারি না। বন্ধে বাড়ি আসলে অনেক মজা করি এবারের ছুটিতেও তেমনটা করব।

চট্টগ্রামে ব্যাংকে চাকরী করা মিজানুর রহমান বলেন, আহ্ কি শান্তি বাড়ি যাব। পরিবার পরিজন বন্ধুদের সাথে অড্ডা আর ঘুরে আনন্দ করেই কয়েকটা দিন কাটাবো।

প্রাণের টানে ফিরে আসা সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে সবাই নিরাপদে ও আনন্দে ঈদ উদযাপন করুক তেমনটাই প্রত্যাশা করছে সকলে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + 18 =

Back to top button