নীড় পাতা / ব্রেকিং / প্রসিত খীসা,রবিশংকরসহ ১১৮ জনকে আসামী করে পৃথক দুটি অভিযোগ
parbatyachattagram

প্রসিত খীসা,রবিশংকরসহ ১১৮ জনকে আসামী করে পৃথক দুটি অভিযোগ

২৪ ঘণ্টার ব্যবধানে রাঙামাটির নানিয়ারচর উপজেলায় ছয় খুনের ঘটনার ৭ দিন পর ১১৮ জনের নাম উল্লেখ করে পৃথক দুইটি অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে নানিয়ারচর থানায় এই অভিযোগ দুইটি দায়ের করা হয়। নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার ঘটনায় তার সাথে থাকা তাঁরই সহকারী ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির উপজেল কমিটির সাংগঠনিক সম্পাদক রূপম চাকমা ও বাকী পাঁচজন হত্যায় নীতিপূর্ণ চাকমা অর্চিন অভিযোগ দুটি দায়ের করেন। অভিযোগকারী দুজনও হামলার ঘটনায় আহত হন। দুটি মামলাতেই আসামী করা হয়েছে ইউপিডিএফ এর শীর্ষ নেতাদের।

রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবির মুঠোফোনে জানিয়েছেন, দুইটি অভিযোগ থানায় জমা দেয়া হয়েছে। তবে এখনো নথিভুক্ত হয়নি। সম্পূর্ণ প্রক্রিয়া শেষে এ বিষয়ে কথা বলা যাবে।

ইউপিডিএফ(গণতান্ত্রিক) এর দপ্তর সম্পাদক লিটন চাকমা জানিয়েছেন, ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা, সাধারন সম্পাদক রবি শংকর,কেন্দ্রীয় নেতা সচিব চাকমা,শান্তিদেব চাকমাসহ ৭২ জনের নাম উল্লেখ করে সেদিনের ঘটনায় আহত নীতিপূর্ণ চাকমা অর্চিন একটি অভিযোগ দায়ের করেছেন।

অন্যদিকে জনসংহতি সমিতির(এমএন লারমা) ছাত্র বিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা জানিয়েছেন, ইউপিডিএফের শীর্ষ নেতাসহ ৪৬ জনের নাম উল্লেখ করে একটি অভিযোগ থানায় জমা দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩ মে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজ কার্যালয়ে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন উপজেলা চেয়ারম্যান এডভোকেট শক্তিমান চাকমা। পরের দিন তাঁর শেষ কৃত্যে যাওয়ার পথে ব্রাশফায়ারে নিহত হন আরেক আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ-গনতান্ত্রিক) এর শীর্ষ নেতা তপনজ্যোতি চাকমা বর্মাসহ আরো পাঁচজন।

Micro Web Technology

আরো দেখুন

পাড়াকর্মী সানুখই মারমার অসাধারণ কাজ

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নের ছাগলখাইয়া পাড়াকেন্দ্রের পাড়াকর্মী সানুখই মারমার সহযোগিতায় বন্ধ হলো বাল্যবিবাহ। পাড়াকর্মী …

Leave a Reply