খাগড়াছড়ি

প্রধান শিক্ষকদের পদোন্নতির দাবিতে স্মারকলিপি প্রদান খাগড়াছড়িতে

বিশেষ প্রতিবেদক, খাগড়াছড়ি
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সহকারী উপজেলা শিক্ষা অফিসার, সহকারী ইন্সট্রাক্টর ও সমমানের পদগুলোতে শতভাগ পদোন্নতির ব্যবস্থা গ্রহন করতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন খাগড়াছড়ির প্রধান শিক্ষকরা। তারা বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক বরাবরে দেয়া স্মারকলিপিতে এই দাবি জানান।

জেলার ৯টি উপজেলায় শিক্ষা অফিসারদের মাধ্যমে একযোগে এই স্মারকলিপি দেয়া হয়েছে। একইভাবে সারাদেশে স্মারকলিপি দেয়া হয়েছে। তাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গেজেটেড অফিসার ও নন গেজেটেড (কর্মচারী) নিয়োগ বিধিমালা ২০২১ ও প্রধান শিক্ষক পদ থেকে উপরের পদগুলোতে পদোন্নতি ও চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের স্থায়ী পদোন্নতির অনুরোধ জানানো হয়।

জানা গেছে, নিয়োগ বিধিমালাটি সম্প্রতি সচিব কমিটিতে পাশ হলেও সেখানে সহকারী উপজেলা শিক্ষা অফিসার, সহকারী ইন্সট্রাক্টর পদে শতভাগ সরাসরি নিয়োগের উল্লেখ রয়েছে। যেখানে প্রধান শিক্ষকদের মধ্য হতে ৮০ ভাগ কোটা সংরক্ষণ করা হলেও বয়সসীমা ৪৫ বছর নির্ধারণ করে দেয়া হয়েছে। প্রধান শিক্ষকরা জানান, তারা ২৭ বছর ধরে বঞ্চিত রয়েছেন। বর্তমান নিয়োগ বিধিতে পদোন্নতির বিধান রাখা না হলে আগামী ২৫ বছরেও পদোন্নতির সুযোগ সৃষ্টি হবেনা। তাই তারা ৮০ ভাগ বিভাগীয় কোটার পরিবর্তে শতভাগ পদোন্নতির ব্যবস্থা করার দাবি জানান।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক সমিতির জেলা শাখার সভাপতি অজিন্দ্র কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, সদর কমিটির সভাপতি মিলন কান্তি চাকমা ও সাধারণ সম্পাদক ধনা চন্দ্র সেন প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button