নীড় পাতা / পাহাড়ের সংবাদ / বান্দরবান / প্রধানমন্ত্রীর আন্তরিকতায় পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা হয়েছে
parbatyachattagram

নাইক্ষ্যংছড়িতে উন্নয়ন কাজের উদ্বোধনকালে পার্বত্য মন্ত্রী

প্রধানমন্ত্রীর আন্তরিকতায় পাহাড়ে শান্তি প্রতিষ্ঠা হয়েছে

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষাবান্ধব সরকার আর এই সরকারের আমলেই শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে এবং শিক্ষা ও উন্নয়ন সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, যোগাযোগ বিছিন্ন বাইশারীকে উন্নত যোগাযোগ ব্যবস্থায় নিয়ে এসেছি। শিক্ষার জন্য স্কুল, কলেজ, মাদ্রাসা, প্রতিষ্ঠা করে শিক্ষার আলো প্রতিটি ঘরে ঘরে পৌছানোর ব্যবস্থা করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় পাহাড়ে আলোর ঝিলিক ছড়িয়ে পড়েছে। শুক্রবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে জনসভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্বের হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলার চেয়ারম্যান অধ্যাপক শফি উল্লাহ্, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, এলজিইডির নিবাহী প্রকৌশলী আবু সাদাত মো: জিল্লুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক (পিডি) মো: আবদুল আজিজ, বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলম কোম্পানীসহ এলাকাবাসী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ১৩টি উন্নয়ন কাজের উদ্বোধন করেন। উদ্বোধন হওয়া উন্নয়ন কাজগুলো হলো, এলজিইডির তত্ত্বাবধানে ৩৫টি কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে ৫টি কাজ এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৪ কোটি ১০লাখ টাকা ব্যয়ে ৪টি এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৭কোটি ৩২লক্ষ টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন কাজ।

Micro Web Technology

আরো দেখুন

দীঘিনালায় টিসিবি’র পেঁয়াজ বিক্রি

খাগড়াছড়ির দীঘিনালায় টিসিবি’র ডিলারের মাধ্যমে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রয় শুরু করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা সদরে …

Leave a Reply