ব্রেকিংরাঙামাটিলিড

প্রত্যাশিত পিসিআর ল্যাব’র যাত্রা শুরু রাঙামাটিতে

বসুন্ধরার পিসিআর ল্যাবে অর্থায়নের পর এবার টিকে গ্রুপের এ্যাম্বুলেন্স সহায়তা

অবশেষে রাঙামাটিতে বহুল প্রত্যাশিত করোনা রোগী শনাক্তের জন্য পিসি আর ল্যাব এর উদ্বোধন করা হয়েছে। এর ফলে এখন দিনে দিনেই করোনা পরীক্ষার ফলাফল পাওয়া যাবে।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেনারেল হাসপাতালে স্থাপিত পিসিআর ল্যাব উদ্বোধন করেন করোনা প্রতিরোধে জেলাভিত্তিক দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের(বেপজা)’র চেয়ারম্যান পবন চৌধুরী।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে করোনা প্রতিরোধে স্বাস্থ্য বিষয়ক ব্যবস্থাপনাসহ সার্বিক বিষয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন করোনা প্রতিরোধে জেলাভিত্তিক দায়িত্বপ্রাপ্ত সচিব পবন চৌধুরী। এতে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুুনুর রশীদ, পুলিশ সুপার আলমগীর কবির প্রমুখ।

উদ্বোধন শেষে সিভিল সার্জন জানিয়েছেন, এখন নমুনা সংগ্রহ পর ২৪ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার ফলাফল দেয়া সম্ভব হবে। প্রতি শিফটে ১০০ করে প্রয়োজনে ২০০ নমুনার পরীক্ষা করা সম্ভব। এর ফলে এখন প্রতিদিনের ফলাফল প্রতিদিন পাওয়া যাবে। এছাড়াও রাঙামাটির সকল উপজেলার সংগ্রহীত নমুনার ফলাফলও দিনে দিনে দেয়া সম্ভব হবে। আমরা মনে করছি এর ফলে রাঙামাটিতে করোনার প্রাদুর্ভাব রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা সহজ হবে।

করোনা প্রতিরোধে রাঙামাটি জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চলের(বেপজা)’র চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, এটি রাঙামাটি বাসীর দাবি ছিল। যেহেতু রাঙামাটির উপজেলাগুলো দুর্গম হওয়ার কারনে নমুনার ফলাফর পেতে সময় লাগতো এতে করে সংক্রমন হারও বৃদ্ধি পাওয়া শঙ্কা ছিল। এই ল্যাবের কার্যক্রম শুরু হওয়ার পর এখানকার জনগন কোন প্রকার বিলম্ব ও হয়রানি ছাড়া দিনে দিনে করোনার পরীক্ষার ফলাফল পবে। এছাড়া রাঙামাটির স্বাস্থ্য খাতে যেসব সীমাবদ্ধতা রয়েছে তা সহসায় সমাধান করতে একসাথে সবাই মিলে কাজ করে যাচ্ছি।

এসময় টিকে গ্রæপের অর্থায়নে একটি অ্যাম্বুলেন্সও উপহার দেয়া হয় স্বাস্থ্য বিভাগকে।

প্রসঙ্গত, বসুন্ধরা গ্রæপের ৬৯ লক্ষ টাকার অনুদানে রাঙামাটিতে স্থাপিত হয়েছে এই পিসিআর ল্যাব।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 20 =

Back to top button