নীড় পাতা / ফিচার / খেলার মাঠ / প্রত্যাশার চাপ নিয়ে ন্যাশনাল চ্যাম্পিয়নশীপে রাঙামাটি জেলা দল
parbatyachattagram

প্রত্যাশার চাপ নিয়ে ন্যাশনাল চ্যাম্পিয়নশীপে রাঙামাটি জেলা দল

গত বছর ৩৮ তম ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্টে মৌলভীবাজার ভেন্যুতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে রাঙামাটি টায়ার-২ থেকে টায়ার-১ উন্নীত হয় যা রাঙামাটি ক্রিকেট ইতিহাসে প্রথম ও এ যাবতকালের সবচেয়ে বড় সাফল্য। সে সাফল্যর ধারাবাহিকতায় রাঙামাটি জেলা ক্রিকেট দল এবার ৩৯তম ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে চাঁদপুর ভেন্যুতে প্রথমবারের মত শিরোপার লড়াইয়ে বাকী জেলা দলগুলোর সাথে লড়বে। রাঙামাটি জেলা দল এবার নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও বরগুনা জেলা দলের সাথে খেলবে।

মঙ্গবার সকালে রাঙামাটি জেলা দল চাঁদপুরের উদ্দেশ্যে যাত্রা করেছে। বুধবার রাঙামাটি জেলা দল উদ্বোধনী ম্যাচে নারায়ণগঞ্জ জেলার সাথে প্রথম ম্যাচ খেলতে নামবে। গত বছর বিসিবির কাউন্সিলর পদে মনোনয়ন নিয়ে ক্রিকেট উপ-কমিটি আহবায়ক আবু সাদাৎ মোঃ সায়েম ও সদস্য সচিব জয়জিৎ খীসা নতুনের নেতৃত্বে ক্রিকেট উপ-পরিষদের অধিকাংশ সদস্য পদত্যাগের পর জেলা ক্রীড়া সংস্থা বিব্রতকর পরিস্থিতিতে পড়ে। তখন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মানজারুল মান্নান ও সাধারণ সম্পাদক বরুণ বিকাশ দেওয়ান জরুরি বৈঠক করে আব্দুল করিম লালু ও নাছির উদ্দিন সোহেলকে ক্রাইসিস মুহূর্তে রাঙামাটি জেলা ক্রিকেট দলের দায়িত্ব দিয়ে মৌলভীবাজারে পাঠান। তারপরের গল্প ভিন্ন রাঙামাটি জেলা দল প্রথমবারের মত মৌলভীবাজার ভেন্যুতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে রাঙামাটির ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় ও সেরা সাফল্য নিয়ে ঘরে ফিরে রাঙামাটি। এবার তা ধরে রাখা ও তারচেয়ে বড় সাফল্যের টার্গেট রাঙামাটির। রাঙামাটি হারলে টায়ার-২ অবনমন হবে যা কেউ প্রত্যাশা করছে না।

এবারে ক্রিকেট কমিটির নতুন আহবায়ক জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী ও সদস্য সচিব অভিজ্ঞ মিথুল দেওয়ান। দুইজনের নেতৃত্বে গতবারের চেয়ে সেরা ও বড় সাফল্যে রাঙামাটির ক্রিকেট উজ্জীবিত হবে বলে সবাই আশাবাদী।

রাঙামাটি জেলা দল এবারে কোটায় দুইজন বহিগত ভালো খেলোয়াড় খেলাবে যা দলের শক্তি আরো বৃদ্ধি করবে বলে জানা গেছে। গত বছরের জেলা দলটিই এবারো দু’একজন বাদে প্রায় অপরিবর্তিত রয়েছে। দলের কোচ হিসেবে মহিতোষ দেওয়ান প্র্যাকটিস করালেও শেষ মুহূর্তে গতবারের মত নিজের নাম প্রত্যাহার করে শ্যামল ত্রিপুরাকে কোচ ও আহম্মেদ হুমায়ন কবিরকে ম্যানেজার হিসেবে মনোনিত করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

এডিসি বাংলো এখন বখাটেদের আখড়া!

রাঙামাটি শহরের তবলছড়ি পর্যটন রোডে এডিসি হিল বাংলো এখন মাদকসেবী আর বখাটেদের নিরাপদ আশ্রয়স্থলে পরিণত …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × 1 =