ব্রেকিংরাঙামাটিলিড

প্রতিশ্রুতির ‘ঝুঁড়ি’ নিয়ে ভোটের মাঠে প্রার্থীরা

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটিতে দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণা শুরুর প্রথমদিন থেকেই জেলার দশ উপজেলায় উৎসব মুখর পরিবেশে নির্বাচন প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। প্রতিদিনই প্রার্থীরা উপজেলার বিভিন্ন উন্নয়ন ও শত প্রতিশ্রুতির ‘ঝুঁড়ি’ নিয়ে হাজির হচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

রাঙামাটির ১০ উপজেলায় আগামী ১৮ মার্চ উপজেলা নির্বাচন হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ থেকে জেলার নানিয়ারচর ও বাঘাইছড়ি এই দুই উপজেলায় প্রার্থী দেওয়া হয়নি। তবে অন্য আটটিতে চেয়ারম্যান পদে প্রার্থী দিয়েছে আওয়ামী লীগ।

এর মধ্যে ৮ উপজেলার মধ্যে কাপ্তাই ও লংগদুতে অন্য কোনও প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচিত বলে ঘোষণা করা হয়েছে। এরা হলেন- লংগদুতে আব্দুল বারেক সরকার এবং কাপ্তাইয়ে মো. মফিজুল হক।

অন্যদিকে, পাহাড়ে রয়েছে আঞ্চলিক সংগঠনের গুলোর দাপট। এ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলেও রাঙামাটির আট উপজেলায় প্রার্থী দিয়েছে দুই আঞ্চলিক দল (জেএসএস ও জেএসএস-এমএন লারমা)। এবারের নির্বাচনে রাঙামাটিতে মোট ২০ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে ১০ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বিভিন্ন জাতীয় এবং আঞ্চলিক রাজনৈতিক দলের প্রার্থীরা। এরমধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন।

প্রসঙ্গত, গত ২০১৪ সালে চতুর্থ উপজেলা নির্বাচনে রাঙামাটির ১০টি উপজেলার মধ্যে আওয়ামীলীগ ২টি, আঞ্চলিক দল জেএসএস (সন্তু লারমা) ৫টি, বিএনপি ২টি এবং জেএসএস (এমএন লারমা) ১টি উপজেলায় নির্বাচিত হয়েছিলো। এবার পঞ্চম উপজেলা নির্বাচনে রাঙামাটিতে দ্বিতীয় ধাপে ১০টি উপজেলা পরিষদে ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button