রাঙামাটিলিড

প্রকল্প বাস্তবায়নে নয়-ছয় না করার আহবান- অংসুই প্রু চৌধুরী

জিয়াউল জিয়া ॥
পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে প্রকল্প বাস্তবায়নে নয়-ছয় না করার আহ্বান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। তিনি বলেন, ‘একনেকের সবগুলো প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে অনুমোদিত হয়। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পটি একনেকে অনুমোদন হয়েছে। তাই আমরা বলতেই পারি, প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের বিষয়ে আন্তরিক। তাই প্রকল্প বাস্তবায়নে নয়-ছয় যেন না হয়, ভালোভাবে যেন বাস্তবায়ন হয় সেই চেষ্টাই থাকতে হবে।’

শুক্রবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এনেক্স মিলনায়তনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় জেলা পর্যায়ে স্টেকহোল্ডার ক্যাম্পেইন বিষয়ক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী। এতে কল্পবিষয়ক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পের পরিচালক মোহাম্মদ ইয়াছিন। বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, জেলা পরিষদ সদস্য সবির কৃমার চাকমা, মাছচাষী সনজিত তঞ্চঙ্গ্যা।

পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী আরও বলেন, পাহাড়ে প্রকল্প বাস্তবায়নে সম্ভাবনা যেমন রয়েছে, চ্যালেঞ্জও করেছে। আবার পোনা ছাড়ার ক্ষেত্রে যদি খারাপ পোনা ছাড়েন তাহলে মাছ খুঁজেও পাবেন না। তাড়াহুড়ো করতে গিয়ে প্রকল্প বাস্তবায়নে ত্রুটিবিচ্যুতি হয়ে থাকে তাহলে মাঠ পর্যায়ে পরিদর্শন করে যুগোপযোগী সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রকল্প পরিচালককে আহবান জানাব।

প্রকল্প সূত্রে জানা গেছে, প্রকল্পের অধীনে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের ২৬টি উপজেলায় ৮১৪টি ক্রিক উন্নয়ন করার উদ্যোগ রয়েছে। চার বছর মেয়াদী এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১১৮ কোটি সাড়ে ১৭ লাখ টাকা। তবে প্রকল্পের সময়সীমার দুই বছর অতিক্রম হলেও এখনো ৫০ শতাংশ কাজও সমাপ্ত করা যায়নি। অবশ্য প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা এজন্য কোডিভকালীন সময়ের কারণে ব্যাহত হয়েছে বলে জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + four =

Back to top button