ব্রেকিংরাঙামাটিলিড

প্যানেল মেয়র হলেন বিএনপির হেলাল

রাঙামাটি পৌরসভা

রাঙামাটি পৌরসভার পৌর পরিষদ গঠিত হয়েছে। এতে প্যানেল মেয়র-০১ হিসেবে নির্বাচিত হয়েছেন রাঙামাটি পৌর বিএনপি’র যুগ্ম সম্পাদক ও ১ নং ওয়ার্ড থেকে টানা তিনবার নির্বাচিত কাউন্সিলর মোঃ হেলালউদ্দিন। প্যানেল মেয়র-০২ ও ০৩ হিসেবে নির্বাচিত বাকি দুই কাউন্সিলর হলের ৮ নং ওয়ার্ড থেকে টানা তিনবার নির্বাচিত আরেক কাউন্সিলর কালায়ন চাকমা এবং দ্বিতীয় মেয়াদে নির্বাচিত সংরক্ষিত মহিলা কাউন্সিলর জুবাইতুন নাহার। রবিবার পৌরসভা কার্যালয়ে মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এই কমিটি গঠিত হয়।
মোট সাতজন কাউন্সিলর প্যানেল মেয়র নির্বাচিত হওয়ার জন্য নিজেদের প্রার্থীতা ঘোষণা করেন। এরা হলেন করিম আকবর,হেলালউদ্দিন,কালায়ন চাকমা,জামালউদ্দিন,জুবাইতুন নাহার,জোছনা বেগম এবং নির্মলা দেওয়ান।
এতে সর্বোচ্চ ১০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন হেলাল। কালায়ন ও জুবাইতুন নাহার প্রত্যেকেই ৯ ভোট করে পেয়েছেন। বাকি পাঁচ প্রার্থীর কেউই উল্লেখ করার মতো ভোট পাননি।
১ নং ওয়ার্ডের কাউন্সিলর ও পৌর বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ হেলালউদ্দিন এর আগে মেয়র সাইফুল ইসলাম ভূট্টোর সময়কালেও প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। সার ও এলপি গ্যাসের ডিলার ধর্নাঢ্য  এই ব্যবসায়ি,রিজার্ভবাজার ব্যবসায়ি সমিতিরও সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। অন্যদিকে আকবর হোসেন চৌধুরীর প্রথম মেয়াদে নির্বাচিত হয়ে প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জামালউদ্দিন।

নব নির্বাচিত প্যানেল মেয়ররা

গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত রাঙামাটি পৌরসভা নির্বাচনে ২২,৮০১ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী। প্রতিদ্বন্দ্বিতায় নেমে তার মোটামুটি সবচে কাছে থাকা প্রার্থী বিএনপির অ্যাডভোকেট মামুনুর রশীদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬,৯৩৫ ভোট। সাধারন আসনের ৯ জন ও সংরক্ষিত আসনের ৩ নারী সহ ১২ জন কাউন্সিলরের প্রায় বেশিরভাগই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। সরাসরি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত কাউন্সিলররা হলেন- ২ নং ওয়ার্ডের করিম আকবর,৩নং ওয়ার্ডে পুলক দে,৭নং ওয়ার্ডে জামালউদ্দিন, ৯নং ওয়ার্ডে সন্তোষ চাকমা, সংরক্ষিত-১ জোছনা বেগম,সংরক্ষিত-২ নির্মলা দেওয়ান এবং সংরক্ষিত-৩ জুবাইতুন নাহার। বিএনপি থেকে নির্বাচিত হয়েছেন শুধুমাত্র ১ নং ওয়ার্ডে হেলালউদ্দিন এবং ৪ নং ওয়ার্ডে মোঃ নুরনবী। অন্যদিকে নির্দলীয় প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন ৫ নং ওয়ার্ডের বাচিং মারমা,৬নং ওয়ার্ডে রবি মোহন চাকমা এবং ৮ নং ওয়ার্ডে কালায়ন চাকমা,যারা আঞ্চলিক দল জনসংহতি সমিতির সমর্থন পেয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button