খাগড়াছড়িব্রেকিংলিড

পৌর মেয়রের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ তিন কাউন্সিলরের

খাগড়াছড়ি পৌরসভার মেয়র মোঃ রফিকুল আলমের বিরুদ্ধে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম, স্বেচ্ছাচারিতার মাধ্যমে চাল আতœসাত করার অভিযোগ উঠেছে। পৌরসভার প্যানেল মেয়র পরিমল দেবনাথ, কাউন্সিলর মোঃ মাসুদ রানা ও মোঃ মাসুদুল হক জেলা প্রশাসক বরাবর এই অভিযোগ করেন।

অভিযোগে বলা হয়, আসন্ন ঈদ উপলক্ষে নিয়ম অনুযায়ী প্রত্যেক কাউন্সিলরকে অসহায় তিনশ পরিবারের ভিজিএফ কার্ড তৈরি করার করা রয়েছে। কিন্তু পৌর মেয়র রফিকুল আলম সেই নিয়মের তোয়াক্কা না করে নিজেই ভূয়া তালিকা তৈরি করেছেন। বিষয়টি কাউন্সিলরদের পক্ষ থেকে মেয়রকে জানানো হলে তিনি অজ্ঞাত কারণে কার্ড দেয়া হবেনা জানিয়ে বাড়াবাড়ি না করার হুমকি দেন।

জানা যায়, ঈদ উপলক্ষে এবার খাগড়াছড়ি পৌরসভা চার হাজারেও বেশি কার্ড বরাদ্ধ পেয়েছে। সেখান থেকে প্রত্যেক কাউন্সিলরকে তিনশটি করে ভিজিএফ কার্ড বরাদ্ধ দেয়ার কথা রয়েছে। ভিজিএফ কার্ডের আওতায় প্রত্যেক অসতায় ব্যক্তিকে দশ কেজি করে চাল দেয়া হয়। তবে খাগড়াছড়ি পৌরসভার ২নং, ৮নং ও ৯নং ওয়ার্ড কাউন্সিলরদের ভিজিএফ কার্ডের তালিকা পৌর মেয়র নিজেই মনগড়া ভাবে তৈরি করে যত্রতত্র ভাবে চাল বিতরণের মাধ্যমে আতœসাত পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ করা হয়।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button