ব্রেকিংরাঙামাটি

পৌর কর্মকর্তা-কর্মচারিদের কর্মবিরতি রাঙামাটিতে

পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের বেতন-ভাতা ও পেনশন সহ অন্যান্য সুবিধা সরকারি কোষাগার থেকে প্রদানের দাবিতে সারাদেশের ৩২৭টি পৌরসভায় অর্ধদিবস কর্মবিরতি পালনের অংশ হিসাবে রাঙামাটি পৌরসভায়ও এই কর্মসূচি পালিত হয়েছে।

রাঙামাটি পৌর কর্মচারি সংসদ এর সভাপতি এ কে এম বশির হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সনৎ কান্তি বড়ুয়ার সঞ্চালনায় উক্ত কর্মবিরতিকালে বক্তব্য রাখেন পৌরসভার সচিব জনাব উমেশ রায় ও সহকারি প্রকৌশলী জনাব বিরল বড়ুয়া।
এসময় আরো বক্তব্য রাখেন পৌর কর্মচারি সংসদের সাংঠনিক সম্পাদক বিপ্লব তালুকদার,সাবেক সভাপতি ফারুক আহমেদ, সাবেক সাধারন সম্পাদক ফিরোজ আল মাহমুদ সোহেল, মাকসুদুর রহমান মিঠু,শংকর প্রসাদ বড়ুয়া,রেজাউল করিম রেজা প্রমুখ।

সোমবার সকাল ৯টা থেকে কর্মবিরতি শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে। পৌর কর্মচারি সংসদের নেতারা পৌরসেবা নিতে আসা শহরবাসির সাময়িক অসুবিধার জন্য পৌরবাসীর কাছে ক্ষমা সুন্দর দৃষ্টি প্রার্থনা করেন।

কর্মবিরতি কালে বক্তারা বলেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত একজন নাগরিক এর সব ধরনের রাষ্ট্রীয় কাজে পৌর কর্মকর্তা-কর্মচারিরা সর্বাত্বক সহযোগিতা করে থাকে যেমনঃজন্ম ও মৃত্যু নিবন্ধন,ওয়ারিশন,ট্রেড লাইসেন্স,নাগরিক সনদপত্র,পয় নিস্কাশন,বর্জ্য ব্যবস্থাপনা,লাইটিং,রাস্তাঘাট নির্মান,ড্রেন নির্মান সহ বিভিন্ন কাজে জনগনকে সেবা দিয়ে যাচ্ছে নিরলস পরিশ্রম এর মাধ্যমে কিন্তু পরিতাপ এর বিষয় রাষ্ট্রীয় কাঠামোর এত গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানটির প্রায় ৩৩ হাজার কর্মকর্তা-কর্মচারি সরকারি বিধি মোতাবেক নিয়োগ প্রাপ্ত হয়েও সরকার কতৃক কোন ধরনের বেতন-ভাতা,ও পেনশন সুবিধা পান না।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 5 =

Back to top button