ব্রেকিংরাঙামাটি

পৈত্রিক সম্পত্তি রক্ষায় সড়ক অবরোধের হুমকি দীপেনের !

বিএনপি নেতা এডভোকেট দীপেন দেওয়ান তাঁদের ভোগ দখলকৃত পৈত্রিক সম্পত্তি জোরজবরদস্তিভাবে দখলের অভিযোগ এনেছেন সাবেক সেনা কর্মকর্তা মো. আবু ইসহাক ইব্রাহিমের বিরুদ্ধে। কেন্দ্রীয় বিএনপির সহ ধর্ম বিষয়ক সম্পাদক ও সাবেক জেলা যুগ্ম জজ দীপেন দেওয়ানের দাবি, স্থানীয় সরকারদলীয় কয়েকজন নেতার সহায়তায় আবু ইসহাক ইব্রাহিম জমি দখলের চেষ্টা চালাচ্ছেন। শনিবার সকালে কলেজ গেইটের মন্ত্রীপাড়াস্থ নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে দীপেন দেওয়ান সোমবারের মধ্যে স্থানীয় আওয়ামীলীগের তিন নেতাকে গ্রেপ্তার করা না হলে মঙ্গলবার কলেজ গেইট এলাকায় রাঙামাটি-চট্টগ্রাম সড়কে অবরোধ হুমকিও দিয়েছেন।

সংবাদ সম্মেলনে দীপেন দেওয়ান অভিযোগ করেন, কলেজ গেইটের পাহাড়িকা কাউন্টারের পাশে প্রায় ৫৮ শতক এলাকা নির্মিত দোকান থেকে আমরা নিয়মিত ভাড়া পেয়ে আসছি। ১৯৮০ সালের পূর্ববর্তী সময়ে জমিটি তার বাবা সুবিমল দেওয়ানের বন্দোবস্তি ছিল। পরবর্তী জমিটি রাঙামাটি শহর পরিকল্পনার আওতায় পড়লে বন্দোবস্তি বাতিলের সিদ্ধান্ত হলেও জমিটি বর্তমানে আমাদের দখলে রয়েছে। কিন্তু হঠাৎ করে কয়েক বছর ধরে জমিটির মালিকানা দাবি করছেন ইসহাক ইব্রাহিম। গত কয়েক দিন ধরে ইসহাক ইব্রাহিম জমিটি বেদখলে স্থানীয় যুবলীগ নেতা শহীদুল আলম স্বপন, মো. মনির ও মো. মোকাররমের সহায়তায় জমিটি বেদখলের চেষ্টা চালাচ্ছে। বেদখলের বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করার পরও কেউ এবিষয়ে কোনও সহযোগিতা করছে না বলে তিনি অভিযোগ করেন। উক্ত জায়গায় ১৪৪ ধারা জারি থাকার পরও বেদখলে বিষয়টি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত বলে তিনি অভিযোগ করেন।

এ বিষয়ে যুবলীগ নেতা শহীদুল আলম স্বপন বলেন, জায়গাটির সমস্যা দীপেন দেওয়ান ও ইসহাক ইব্রাহিমের মধ্যে। তবে কেন আমাদের নাম আসলো আমরা বিষয়টি বুঝতে পারছি না। দীপেন দেওয়ান যেহেতু বিএনপির রাজনীতির করেন, তাই আমাদেরকে হেয় করার লক্ষ্যে তিনি উদ্দেশ্যমূলকভাবে আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন দীপেন দেওয়ানের ভাতিজা চন্দ্রজিত দেওয়ানসহ স্থানীয় সংবাদকর্মীবৃন্দ।

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button
Close