ব্রেকিংরাঙামাটিলিড

‘পূ্র্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠা ছাড়া কোন বিকল্প নেই’

‘ লেজুরবৃত্তি দালালিতে মুক্তি নেই,আন্দোলন সংগ্রামই মুক্তির পথ।শাসকগোষ্ঠী ও দালাল,প্রতিবিপ্লবী,প্রতিক্রিয়াশীল চক্রকে প্রতিহত করতে প্রতিবাদী যুব সমাজ ঐক্যবদ্ধ হই প্রতিরোধ গড়ে তুলি’-এই স্লোগানে শুক্রবার সকালে কাউখালী উপজেলার ঘাগড়ায় অনুষ্ঠিত হয়েছে গনতান্ত্রিক যুব ফোরামের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কাউন্সিল। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,গণতান্তিক যুব ফোরামে সহ সভাপতি অংসাজাই মারমা এবং উপস্থাপনা করেন পাইশিহ্লা মারমা।  কাউন্সিলে বক্তব্য রাখেন পিসিপি’র রাংগামাটি জেলা কমিটি সহ সভাপতি নিকন চাকমা,হিল উইমনেন্স ফেডারেশনের ইসা চাকমা,ডি ওয়াইএফ এর কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক রুপন মারমা,ইউপিডিএফ সংগঠক ডিএস চাকমা।

এতে স্বাগত বক্তব্য রাখেন বিনয় চাকমা সহ প্রমুখ।বক্তারা বলেন,‘গণতান্তিক যুব ফোরাম মনে করে পার্বত্য চট্টগ্রামে জনগণের রাজনৈতিক অধিকার আদায়ের সংগ্রামে পূ্র্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার ছাড়া কোন বিকল্প নেই।’

বক্তারা আর বলেন,পাবর্ত্য চট্টগ্রামে জনগণের ন্যায্য অধিকার আন্দোলন সংগ্রামকে দমন করতে শাসকশ্রেণী ও সৃষ্ট মুখোশ বাহিনী লেলিয়ে ধবংস করা পাঁয়তারা চালাচ্ছে তা কখনো মুক্তিকামী জনগন মেনে নেবে না।’

কাউন্সিলের ২য় অধিবেশনে সাংগঠনিক রিপোর্ট উপর পর্যলোচনা পর ১৭ সদস্য বিশিষ্ট যুব ফোরামে থানা কমিটি ঘোষণা করেন। এতে পাইশিহ্লা মারমাকে সভাপতি,বিনয় চাকমাকে সাধারণ সম্পাদক ও উশিচিং মারমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করেন। নব নির্বাচিত কমিটিকে শপদ বাক্য পাঠ করান যুব ফোরামে কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক রুপন মারমা।নব নির্বাচিত সভাপতি বলেন,পার্বত্য চট্টগ্রামে সকল অপশক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রামে করে জাতীয় অস্তিত্ব রক্ষায় গণতান্তিক যুব ফোরামে পতাকা তলে যুৃৃব সমাজকে সমাবেত হত্তয়ার আহবান জানান। (প্রেস বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button