ব্রেকিংরাঙামাটিলিড

পূজায় বিশৃঙ্খলা এড়াতে প্রশাসন খুবই কঠোর থাকবে

হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল এগোরাটায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতিমূলক সভায় পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেন, দুর্গাপূজাকে ঘিরে জেলার মন্ডপগুলোতে পুলিশি পোশাকের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ ও ট্রাফিক পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া গুরুত্বপূর্ণ মন্ডপগুলোতে একজন পুলিশ অফিসার, চারজন কনস্টেবল ও মহিলা পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। আনসার সদস্যরাও সার্বক্ষণিক নিরাপত্তায় থাকবে বলেন জানান এসপি।

এসময় পুলিশ সুপার আরও বলেন, পূজাকে কেন্দ্র করে মন্ডপের সামনে মেলার নামে জুয়া বসানো যাবে না। মেলা বসালে অলাদাভাবে খোলা স্থানে বসাতে হবে। এছাড়া কোনপ্রকার ইভটিজিং ও বিশৃঙ্খলার সৃষ্টি হলে সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে এবং মদ সেবন করে মন্দিরে প্রবেশের বিষয়ে মন্দির কর্তৃপক্ষ সতর্ক থাকতে হবে।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন বলেন, পূজাকে ঘিরে মন্ডপ এলাকায় মোবাইল কোর্ট বসানো হবে। মদ্যপান ও মাদকদ্রব্য সেবন করে পূজার মন্ডপে মাতলামি করলে সরাসরি আইনে পদক্ষেপ নেয়া হবে। বিশৃঙ্খলা এড়াতে প্রশাসন খুবই কঠোর থাকবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. প্রকাশ কান্তি চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- জেলা পরিষদের সদস্য ত্রিদিব কান্তি দাশ, জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, জেলা পূজা উদুযাপন পরিষদের সভাপতি অমর কুমার দে, সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে ও বিভিন্ন মঠ মন্দিরের সভাপতি সম্পাদকবৃন্দ।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button