ব্রেকিংরাঙামাটিলিড

পুলিশে চাকরির নামে প্রতারণা, পদ খোয়ালেন দুই আ.লীগ নেতা

রাঙামাটির কাপ্তাই উপজেলায় পুলিশে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত দুই নেতা হলেন, কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মংক্য মারমা ও সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিপ্লব মারমা।

গত রোববার রাতে উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ২০১৯ সালের ২৯ নভেম্বর রাইখালী ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক থোয়াই প্রু মারমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবরে মংক্য মারমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ দাখিল করেন। অভিযোগে তিনি জানান, পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দিবেন বলে অভিযুক্ত দুই আওয়ামী লীগ নেতা নগদ সাড়ে ৭ লাখ টাকা গ্রহণ করেন।

“এ বিষয়ে সমাধানের জন্য গেল বছরের ১১ডিসেম্বর অভিযুক্তরা এক বৈঠকে অর্থ কেলেঙ্কারির কথা স্বীকার করেন এবং আগামী দুই মাসের মধ্যে বাদীর সম্পূর্ণ পাওনা টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করেন। কিন্তু যথা সময়ে টাকা ফেরত দিতে ব্যর্থ হলে উপজেলা আওয়ামীভলীগের সিদ্ধান্ত গ্রহণ করবেন বলে জানান। কিন্তু যথাসময়ে তারা টাকা পরিশোধ না করায় উপজেলা আওয়ামী লীগ তাদের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করেন।”

বহিষ্কারাদেশ প্রসঙ্গে জানতে চাইলে মংক্য মারমা জানান, ‘বহিষ্কারের সিদ্ধান্ত আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র। আমি অভিযোগকারীর কাছ থেকে টাকা নিয়েছি এই রকম কোনো প্রমাণ নেই।’

এদিকে অভিযুক্ত বিপ্লব মারমাও তার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন। তিনি জানান, ‘আমি কারো কাছ থেকে টাকা গ্রহণ করিনি। সামনে রাঙ্গামাটি জেলা পরিষদে রদবদল হবে, সেখানে আমি সদস্য পদে নির্বাচনের দৌঁড়ে এগিয়ে আছি। তাই কিছু মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button