খাগড়াছড়িলিড

পুকুর ও উদ্যান সংরক্ষণ ও অবৈধ মার্কেট অপসারণের দাবি

খাগড়াছড়ি প্রতিনিধি ॥
খাগড়াছড়ি শহরের উদ্যান সংরক্ষণ, ঈদগাঁও মাঠে অবৈধভাবে নির্মিত বহুতল মার্কেট অপসারণ এবং পুকুর সংরক্ষনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের শাপলা চত্বরে খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের ব্যানারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন সামাজিক ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

খাড়াছড়ির বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক(সুজন)’র খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা)’র খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক গফুর আহম্মেদ, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ, গবেষক ও উন্নয়ন কর্মী মথুর বিকাশ ত্রিপুুরা, সংগঠক অপু দত্ত।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসনের সামনে জেলার বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। কোন নিয়মের তোয়াক্কা না করে সম্পূর্ণ অবৈধভাবে কেন্দ্রীয় ঈদগাঁও মাঠ দখল করে বহুতল মার্কেট নির্মাণ করা হচ্ছে। এমনকি শহরের অগ্নিনিরাপত্তায় ব্যবহৃত পানবাজার পুকুর ও মসজিদ পুকুরে মার্কেট নির্মাণের পায়তারা চালাচ্ছে।

বক্তারা শহরের দুটি পুকুর সংরক্ষন, ঈদগাঁও মাঠে অবৈধভাবে নির্মিত মার্কেট অপসারণ, নদী ছড়া দখল ও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত সময়ের মধ্যে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

Back to top button