নীড় পাতা / ব্রেকিং / পিসিপি’র ফের নেতৃত্বে জুয়েল-রামভাই
parbatyachattagram

পিসিপি’র ফের নেতৃত্বে জুয়েল-রামভাই

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান

সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির (জেএসএস) সহযোগী ছাত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের (পিসিপি) নতুন কমিটিতে গঠন করা হয়েছে। সোমবার বিকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন কাউন্সিলে এ নতুন কমিটি গঠন করা হয়।

এতে জুয়েল চাকমা-কে পুনরায় সভাপতি ও রামভাই পাংখোয়া-কে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদক হয়েছেন নিপুন চাকমা। নিপুন চাকমা এর আগে সংগঠনটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন।

বিকালে কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন- পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সহ-সাধারণ সম্পাদক গুনেন্দু বিকাশ চাকমা। নতুন কমিটিকে শপথবাক্য পাঠ করান বিদায়ী কমিটির সহ-সভাপতি ক্লিটন চাকমা।

এর আগে সোমবার সকালে সম্মেলনের প্রথম অধিবেশনে ‘জুম্ম জাতীয় স্বার্থপরিপন্থী ও চুক্তিবিরোধী সকল ষড়যন্ত্র প্রতিহত করে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের মধ্য দিয়ে আত্মনিয়ন্ত্রণাধিকার অর্জনই হোক ছাত্র সমাজের দৃপ্ত প্রত্যয়’ এই স্লোগানে ছাত্র-জনসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি জুয়েল চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জনসংহতি সমিতির (জেএসএস) সহ-সভাপতি ও সাবেক সাংসদ ঊষাতন তালুকদার।

এতে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সম্পাদক মন্ডলীর সদস্য রুহিন হোসেন প্রিন্স, সাহিত্যিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিশির চাকমা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতি রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক অরুন ত্রিপুরা, বাংলাদেশ ছাত্রমৈত্রীর সহ-সভাপতি আলাউদ্দিন আহমেদ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক মৃ, হিল উইমেন্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকা চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

দুর পাহাড়ে ম্যালেরিয়ার হানা বাড়ছেই

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার দুর্গম এলাকায় ম্যালেরিয়া রোগের প্রকোপ বেড়েছে। গত কয়েকদিন ধরে এ উপজেলার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 + three =