খাগড়াছড়ি

পিসিপি’র খাগড়াছড়ির নেতৃত্বে নরেশ-শান্ত

খাগড়াছড়ি প্রতিনিধি ॥
বৃহত্তর পার্বত্য চট্টগাম পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সম্মেলন ও ১৮তম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। নরেশ ত্রিপুরাকে সভাপতি শান্ত চাকমাকে সাধারণ সম্পাদক ও মিঠুন চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। শনিবার সংবাদ মাধ্যমে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কাউন্সিলের প্রথম অধিবেশেনে সংগঠনের বার্ষিক সম্মেলনের নিয়ম অনুযায়ী জেলা শাখার নরেশ ত্রিপুরা, শান্ত চাকমা, টনক চাকমা যথাক্রমে সাংগঠনিক, অর্থ ও দপ্তর সম্পাদকের রিপোর্ট উপস্থিত প্রতিনিধি পর্যবেক্ষকদের সামনে পেশ করেন। পেশকৃত রিপোর্টের ওপর প্রতিনিধিরা সংগঠনের গণতান্ত্রিকতা মেনে জবাবদিহিতা, সমালোচনা-আত্মসমালোচনা ও সাংগঠনিক কাজের গতিশীলতা নিয়ে জোরালো মতামত তুলে ধরা হয়।

অধিবেশনের শেষ দিনে পিসিপির জেলা সাধারণ সম্পাদক নিকেল চাকমার সঞ্চালনায় ও সমর চাকমার সভাপতিত্বে মঞ্চে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রোটিক ফ্রন্টের অন্যতম সংগঠক বিপুল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি অংগ্য মার্মা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য রিমি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা ও পাহাড়ি ছাত্র পরিষদ চট্টগ্রাম বিশ্ববিদ্যায় শাখার আহ্বায়ক মিটন চাকমা প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ ছাত্র সমাজের কাছে একটি সংগ্রামী চেতনা, একটি আর্দশ, একটি প্রতিবাদের ঠিকানা। এই আদর্শিক সংগঠনের ওপর রয়েছে এক মহান গুরু দায়িত্ব। এই দায়িত্ব পালন করতে গিয়ে আজ অবধি পাহাড়ি ছাত্র পরিষদকে বহুআত্মা বলিদান দিতে হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button