নীড় পাতা / ব্রেকিং / পিতাকে স্মরণ রাঙামাটিবাসীর
parbatyachattagram

পিতাকে স্মরণ রাঙামাটিবাসীর

১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসন’র আয়োজনে রাঙামাটি শহরের বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পঅর্পণ শেষে সেখান থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসে আলোচনা সভায় সকলে মিলিত হয়। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, পুলিশ সুপার আলমগীর কবির, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. টিপু সুলতান, জেলা ভিডিপি ও আনসার কমান্ডার আব্দুল আউয়াল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন।

এসময় আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু হচ্ছে একজন নেতার নাম, একটি আদর্শের নাম। আমাদের প্রতিটি সন্তানকে এ নেতার আদর্শে দেশ প্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে এবং দেশ প্রেম শেখাতে হবে। বঙ্গবন্ধুর জীবনীর ইতিহাস নিয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জানাতে হবে। তাঁর সম্পর্কে সঠিক তথ্য ও জীবনী তুলে ধরতে হবে শিক্ষার্থীদের সামনে।
বক্তারা আরো বলেন, এ দিন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিলো। তাদের প্রতি গভীর শ্রদ্ধা রেখে সকলের প্রয়োজন এ দিনটিকে স্মরণ করা ও আন্তরিকতার সাথে প্রতিটি অনুষ্ঠানে উপস্থিত থাকা। আলোচনা সভায় তারা আরো বলেন, বঙ্গবন্ধু যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলো, সে বাংলাদেশ নির্মাণের জন্য তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। তাই আমাদের দেশের প্রতিটি মানুষের প্রয়োজন দেশকে এগিয়ে নেয়ার জন্য এবং দেশের উন্নতি সাধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সার্বিক সহযোগিতা করা।

আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়া বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান এবং আওয়ামীলীগের পক্ষ থেকেও জাতীয় শোক দিবসের আনুষ্ঠানিকতা পালন করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

চুরির মামলা করে নিজেই ফেঁসে গেলেন বাদী !

রাঙামাটিতে মিথ্যা চুরির মামলায় বাদীর কারাদ- দিয়েছেন আদালত। জেলার কাউখালী থানার আর্দশগ্রাম নিবাসী আবুল কাসেমের …

Leave a Reply