বর্ষপূর্তির বিশেষ লেখালিড

পাহাড় টোয়েন্টিফোর ডট কম এবং আমি

সাত পেরিয়ে আটে পা

সৈকত তোমার নিউজ কই? তোমার লেখা পড়ার জন্য অপেক্ষায় থাকি, বেশী বেশী করে লিখ। অনেক ভালো লাগে তোমার লেখা। কোন কারনে কয়েকদিন নিউজ না করলে যখন এমন ক্ষুদেবার্তা পাই সংবাদ কর্মীর এই মনে কেমন আলোড়ন তৈরী করে আর উৎসাহিত করে সেটি বুঝানোর কোন মাধ্যম আমার জানা নাই। এভাবেই একটি নিউজ পোর্টাল তৈরী করেছে পাহাড়ের সংবাদকর্মী সৈকতকে।
ভালোবাসা, আবেগ, দায়বদ্ধতা নিজের ভিতরে পুঞ্জিভূত করেই পার্বত্য চট্টগ্রামে একঝাঁক তরুন পাহাড়ের নাগরিকদের মাঝে সত্য সংবাদ প্রকাশের মধ্য দিয়ে সমাজ পরিবর্তনের স্বপ্ন নিয়ে শুরু করে পাহাড় টুয়েন্টিফোর ডট কম।
একটি অনলাইন নিউজ পোর্টাল পরিবর্তন করে দেয় পাহাড়ের সংবাদ মাধ্যমকে, পরিবর্তন ঘটে নিজের সাংবাদিকতার মধ্যেও। পাহাড়ে টোয়েন্টিফোর সব সময় প্রতিযোগীতা করেছে নিজের সাথেই।
পাঠকের ভালোবাসা আর উচ্ছাস প্রমাণ করে আমরা কতটা জায়গা করে নিয়েছি পাঠকের হৃদয়ে। কখনই নিউজের অশুভ প্রতিযোগিতায় ভুল বা মিথ্যা সংবাদ পরিবেশন করিনি আমরা ।
সংবাদ পরিবেশনে যেমন হয়েছি প্রশংসিত তেমনই হয়েছি নিন্দিত। আমি জানি যে কোন ভালো সংবাদের বিপরীতে একটি বিপক্ষ গ্রুপ থাকবে, যারা অন্যায় করে এবং সংবাদ প্রকাশের মাধ্যমে তারা ক্ষতিগ্রস্থ হয়। এমন ব্যক্তিদের বরাবরই অপছন্দ তালিকায় নাম যুক্ত করেছি আমি ও আমরা। নিউজের কারণে বেড়েছে শত্রুর সংখ্যা। তেমনই অনেক বেড়েছে পছন্দ করা মানুষের সংখ্যা। শহরের কোন অসংগতি বা অন্যায় সাথে খেলার মাঠের ভালো কিছু খবর, মাঠের অসংগতি বরাবরই তুলে ধরার চেষ্টা ছিল অবিরত। সংবাদ প্রকাশের মধ্য দিয়ে হয়েছে অনেক পরিবর্তন আবার অনেক কিছুই রয়ে গেছে অপরিবর্তিত। সফলতা আর ব্যর্থতার গল্প করতে নয় বরং নিজের কি দেয়ার কথা আর কতটুকু দিয়ে তার হিসাব করতেই লিখছি।
নিউজ করতে বসলে মনে রাখি নাই কার বিরুদ্ধে নিউজ করতে বসেছি, কে অভিমান করবে? কে করবে রাগ? হয়তো প্রশ্ন জাগতেই পারে এতো সাহস কোথায় পেলে সৈকত? উত্তর একটাই এ সাহস শুধু আপনাদের জন্য। আপনারা ভালোবাসেন বলেই সাহস পাই। আর এ ভালোবাসা আমার বা আমাদের উপর যতদিন থাকবে ততদিনেই সমাজের যে কোন সত্য সংবাদ পরিবেশন চলমান থাকবে। এতে বাধা হতে পারবে না কোন চোখ রাঙানি।
সাধারনত আমি থেকে সংবাদ কর্মী হিসেবে রাঙামাটির সকলের কাছে পরিচিত করিয়ে দেয়া এই নিউজ পোর্টাল, নিজেকে চিনি অন্য আঙ্গিকে।
যতদিন এভাবে বলবেন সুন্দরভাবে, আরো এগিয়ে যাও, লিখ নিজের মত করে, এমন প্রত্যাশা যতদিন থাকবে, ততদিনই চলবে কলম। আপনাদের ভালোবাসায় আমাদের পাহাড়টোয়েন্টিফোর ও আমরা।
আপনাদের ভালোবাসা আমাদের দায়বদ্ধতা আরো বাড়িয়ে দেয় অনেকগুন। শুভ জন্মদিন পাহাড়টুয়েন্টিফোর পেশাপাশি জন্মদির উপলক্ষে আপনাদের সকলকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সাত পেরিয়ে আট বছরে আপনাদের এই অনলাইন নিউজ পোর্টাল আপনাদের ভালোবাসায় থাকবে যুগ-যুগান্তর পর্যন্ত।

সৈকত বাবু, পাহাড়টোয়েন্টিফোর ডট কম এর সিনিয়র রিপোর্টার

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Back to top button