বর্ষপূর্তির বিশেষ লেখালিড

পাহাড় টোয়েন্টিফোর কখনই কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করে না

সাত পেরিয়ে আটে পা

মফস্বলে বাস করে কত কী না করতে ইচ্ছে করে। সাথে আঠার মত লেগে থাকে শত প্রতিকুলতা। তারপরও এগিয়ে যেতে হয়। শুধু আড়ালে থেকে যায় অনেক না বলা কথা। সেগুলো না বলা থাকাই ভাল। সাত বছরের না বলা কথা পড়ার সময় ও ধৈর্য্য কোন পাঠকের থাকার কথা নয়। তবুও বিশেষ এই দিনে কিছু কথা যে না বললেই নয়।

২০১৩ সালের প্রথম দিকে ভাবনায় আসে অনলাইন পত্রিকা করার কথা, বেশ কয়েক দফা বৈঠক, পরে নাম নির্বাচন, ডিজাইন ,সবশেষে ২২ অক্টোবর পাহাড় টোয়েন্টিফোরের যাত্রা শুরু। দেখতে দেখতে ৭ বছর পার হলো। প্রত্যাশা বা প্রাপ্তি নিয়ে তৃপ্তির ঢেঁকুর তোলার মত আমি কিছু দেখিনা। শুধু বলতে পারি, আপনারা সংবাদ পড়ে কখনো ভালোবেসেছেন, কখনো মন উজাড় করে গালি দিয়েছেন, প্রাপ্তি যদি কিছু থেকেই থাকে, তবে এগুলাই।

বড় লেখা পড়তে আমার নিজেই অসহ্য লাগে, সুতরাং আমি ধরেই নিয়েছি সকলেরই তেমনটাই লাগে। কারণ বিচার নাকি নিজেকে দিয়েই করতে হয়। তাই স্বল্পতেই শেষ করতে চাই আর মাত্র দুটো প্যারাতেই। পাহাড় টোয়েন্টিফোর কখনই কাউকে প্রতিদ্বন্দ্বী মনে করে না। আমরা ভাবি সবাই সবার দৃষ্টিতে ইউনিক, সুতরাং পরশ্রীকাতরকার কোন মানেই হয় না। নিউজের প্রাণ হলো পাঠক, তারাই মূল্যায়ন করেন। আমরা যতই ঢাকডোল পিটাই না কেন বিচারক কিন্তু পাঠক, রায়ের ভারটা আপনাতের হাতেই থাক।

আমাদের সফলতা বা ব্যর্থতাঃ আমি মনে করে এখনো সফলতার তৃপ্তি নেয়ার মত কিছুই করতে পারিনি। শহর বা উপজেলার সব ঘটনা আপনাদের সামনে তুলে ধরতে পারিনি। বহু ঘটনা না জানার কারণে নিউজ হয় না। হয়তো আপনি তেমন কোন ঘটনা জানেন তার সত্যতা যাচাই করতে গিয়ে অনলাইন ভিজিট করে সে সংবাদটা না পেয়ে গালমন্দ করেন। আবার এমন অনেক ঘটনা থাকে যেটাকে আমরা নিউজ মনে করিনা, তাই প্রকাশিত হয় না, এতেও হয়তো আপনি কষ্ট পান, আবার উল্টো ঘটনাও হয়তো হয়, আপনি মনে করেন এটা নিউজ না কিন্তু সেটা ফলাও করে প্রকাশিত হয়। এগুলোকে এক কথায় পাঠক ও সংবাদকর্মীর দৃষ্টিভঙ্গির ব্যাপার।

শেষে বলতে চাই আপনাদের মন্তব্যই আমাদের একান্ত পাওনা, হোক সেটা ভাল বা মন্দ। একটি সংবাদ যদি পাঠকের মনে প্রতিক্রিয়াই তৈরি না করে, তবে সেটা কোন সংবাদই না। অতীত ও বর্তমানে যেভাবে মন্তব্য করে পাশে আছেন, ভবিষ্যতেও এমনি পাশে থাকবেন তবেই আমাদের সকলে পরিশ্রম স্বার্থক হবে।

হেফাজত সবুজ, নির্বাহী সম্পাদক,পাহাড়টোয়েন্টিফোর ডট কম

MicroWeb Technology Ltd

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button