নীড় পাতা / ফিচার / খোলা জানালা / পাহাড়ের প্রতিচ্ছবি পাহাড় ২৪

পাহাড়ের প্রতিচ্ছবি পাহাড় ২৪

শিক্ষা সংস্কৃতি আর অর্থনৈতিক সব দিক দিয়েই পিছিয়ে পাহাড়ি জনপথ আর পাহাড়ের মানুষ। দীর্ঘ সময় উন্নয়ন বঞ্চিত থাকলেও শাসকগোষ্ঠীর আন্তরিকতার চেয়ে অনুকম্পাই যেনো ছিল বেশি। পাহাড়ে কাক্সিক্ষত উন্নয়নের লক্ষ্যে নানা সময় নানাভাবে আন্দোলন হয়েছে রাজপথে। পাহাড়ের কষ্টের গীতি লেখা হয়েছে দেশ-বিদেশের বিভিন্ন কাগজে।

রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে বারবার। কিন্তু পাহাড়ের ভাগ্যেন্নয়নে সকলেই ছিল উদাসীন। যারা ভাবতো তারাও নিজেদেরটা ষোল আনা ঠিক রেখেই তবে এগোতো। সংবাদ মাধ্যমগুলোও পাহাড়ের আসল চিত্র ফুটিয়ে তুলতে পারেনি কখনো। রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে বারবার। কিন্তু পাহাড়ের ভাগ্যেন্নয়নে সকলেই ছিল উদাসীন। যারা ভাবতো তারাও নিজেদেরটা ষোল আনা ঠিক রেখেই তবে এগোতো। পাহাড়ের মানুষের সুখ-দুঃখ আনন্দ-বেদনার খবরাখবর দেশ-বিদেশের মানুষের কাছে তুলে ধরতে ২০১৩সালের ২২অক্টোবর যাত্রা শুরু করে পাহাড়টোয়েন্টিফোর ডটকম।

শুরু থেকেই পার্বত্য চট্টগ্রামের মানুষের সুখ-দুঃখ ঘটনা-দুর্ঘটনা, দুর্যোগ-দুর্ভোগের চিত্র শেখর থেকেই তুলে ধরে পাহাড়টোয়েন্টিফোর। কারো চোখ রাঙানি-ভয়ভীতি বা কোনো লোভ-মোহের কাছে পরাস্ত বা মাথা নত করেনি কখনো।

তা ছাড়া পার্বত্য চট্টগ্রামের সীমানার বাইরের কোনো সংবাদ পরিবেশন করেও নামের সাথে কিংবা পাঠকের সাথে প্রতারণাও করেনি। আর তাইতো পথ চলার স্বল্প সময়েই দেশ-বিদেশের সংবাদ পিপাসুদের কাছে আস্থা-বিশ্বাস-ভালোবাসার সংবাদ সেবা মাধ্যমে স্থান করে নেয় পাহাড়টোয়েন্টিফোর ডটকম। আগামিতেও এই ধারাবাহিকতা অব্যহত থাকবে। অগণিত পাঠকের ভালবাসায় সিক্ত প্রিয় পাহাড়টোয়েন্টিফোর ডটকম।

 

আরো দেখুন

উড়ছে ছদক

প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের শীর্ষে অবস্থান করা ছদক মাঠে নামলেই যেন মনে হয় তারাই জয়ী …

One comment

  1. শুভ জন্মদিন.. প্রিয় পাহাড়২৪.কম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × 2 =