রাঙামাটি

পাহাড়ের আরো ৪০ হাজার পরিবারে পৌঁছাবে সৌরবিদ্যুৎ

রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার ৪০ হাজার পরিবারকে সৌরবিদ্যুৎ বিতরণ করবে সরকার। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রকল্পটি বাস্তবায়ন করবে। তিন পার্বত্য জেলায় এসব সৌরবিদ্যুৎ বিতরণের লক্ষে ২১৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে সরকার। ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পটি অনুমোদিত হয়।

সূত্র জানায়, সৌরবিদ্যুৎ প্রকল্পে তিন পার্বত্য জেলার দুর্গম ও দূরবর্তী এলাকায় বসবাসকারী ৪০ হাজার পরিবারকে বিদ্যুতের সুবিধায় আনতে সম্পূর্ণ বিনামূল্যে সৌরবিদ্যুৎ প্যানেল বিতরণ করা হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ ও দিক-নিদের্শনায় পার্বত্য এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। প্রধানমন্ত্রী সব সময় পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে বিশেষ নজর দিয়ে রাখছেন।

এর আগে প্রথম পর্যায়ের সৌরবিদ্যুতের কাজ শেষ হয়। পরবর্তীতে আবারো এই প্রকল্পটি হাতে নেয়া হয়েছে। সরকারের শতভাগ বিদ্যুৎ কর্মসূচির আওতায় এই প্রকল্পটি বাস্তবায়ন হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

এই সংবাদটি দেখুন
Close
Back to top button